ঢাকা, মঙ্গলবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩০ মে ২০২৩, ১০ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

নবনির্বাচিত রাষ্ট্রপতির সঙ্গে আইআইইউসির প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
নবনির্বাচিত রাষ্ট্রপতির সঙ্গে আইআইইউসির প্রতিনিধি দলের সাক্ষাৎ ...

চট্টগ্রাম: নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এর সঙ্গে আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর নেতৃত্বে এ প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, উপ উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মাওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, বিওটি সদস্য ও ফাইনান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, বিওটি সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী, রেজিস্ট্রার এ এফ এম আখতারুজ্জামান কায়সার।  

সৌজন্য সাক্ষাতে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি আইআইইউসির সার্বিক কার্যক্রম তুলে ধরে বলেন, আইআইইউসি বর্তমানে বাংলাদেশের প্রথম শ্রেণির বেসরকারি বিশ্ববিদ্যালয়।

এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে। দৃষ্টিনন্দন সুপরিসর আধুনিক ক্যাম্পাসে মানসম্পন্ন শিক্ষা ও গবেষণার পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। বঙ্গবন্ধু এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্যে 'মুজিব কর্ণার' ও 'বঙ্গবন্ধু রিসার্চ সেন্টার ফর ইসলাম এন্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগ' প্রতিষ্ঠা করা হয়েছে, বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে জাতিরজনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী। এছাড়া বিভিন্ন জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে।  

এ সময় আইআইইউসি'র ৬ষ্ঠ সমাবর্তনের জন্য নবনির্বাচিত রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানানো হয় এবং রাষ্ট্রপতি আগামী বছর (২০২৪) সমাবর্তন আয়োজন করার নির্দেশনা প্রদান করেন। নবনির্বাচিত রাষ্ট্রপতি আইআইইউসি'র সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa