ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তিন খুন: ২০ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
তিন খুন: ২০ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: ২০ বছর পর তিন খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।  

গ্রেফতার আবুল কালাম চৌধুরী (৭০) হাটহাজারী থানাধীন চারিয়া কাজী পাড়ার মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে।

 

র‌্যাব জানিয়েছে, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে নিহত তিন সহোদর আবুল বশর, বাদশাহ ও কাশেম এর সঙ্গে আবুল কালাম চৌধুরীর দীর্ঘদিন ধরে ঝগড়া-বিবাদ চলে আসছিল। সেই সূত্র ধরে ২০০৩ সালের ২৬ মে সকাল ১১টার দিকে দোকানে চা খাওয়া অবস্থায় আবুল কালাম চৌধুরী ও তার সহযোগীরা কিরিচ- দা দিয়ে কুপিয়ে এবং গুলি করে চারিয়া কাজীপাড়ায় ওই তিন সহোদরকে নৃশংসভাবে হত্যা করে।

 

নিহতদের ভাই কাজী মফজল মাস্টার বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করেন। মামলায় আবুল কালাম চৌধুরীসহ ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। পরবর্তীতে আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামি আবুল কালাম চৌধুরীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো.নুরুল আবছার জানান, দীর্ঘ ২০ বছর ধরে পলাতক তিন খুনের মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আবুল কালাম চৌধুরী গ্রেফতার এড়াতে নগরের চান্দগাঁওয়ে একটি ভাড়া বাসায় আত্মগোপনে থাকার গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার (৭ এপ্রিল) দুপুর একটার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।