ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সরকারের অর্জনগুলো মানুষের কাছে পৌঁছে দিতে হবে: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
সরকারের অর্জনগুলো মানুষের কাছে পৌঁছে দিতে হবে: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এই সরকারের সাফল্য ও অর্জনের তালিকা দীর্ঘ হলেও আমরা কিন্তু সেগুলো জনগণের ঘরে ঘরে পৌঁছে দিতে পারিনি। আজ দেশের প্রায় এককোটি মানুষ বিভিন্নভাবে আর্থিক সুবিধা ভোগ করে আসছেন এই সরকারের কাছ থেকে।

এই বিষয়টিও অনেকের অজানা রয়ে গেছে। আমাদের বর্তমান সরকারের অর্জন এবং প্রান্তিক জনগোষ্ঠীকে গৃহ ও ভূমি দান সারাবিশ্বে একটি নজিরবিহীন উদাহরণ।
 

রোববার (৯ এপ্রিল) রাতে নগরের চান্দগাঁও আবাসিক এলকায় চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদের প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ একটি মধ্য আয়ের দেশ এবং ঘন বসতিপূর্ণ জনপথ হওয়া সত্বেও প্রতিবেশী দেশের প্রায় ১২ লাখের অধিক রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়েছে এবং নিয়মিত সেবা প্রদান করে যাচ্ছে। করোনাকালে অনেক উন্নত দেশের চেয়েও সরকারি ব্যবস্থাপনায় পরিস্থিতি যথেষ্ট নিয়ন্ত্রণের মধ্যে ছিল। রুশ-ইউক্রেন যুদ্ধ চলাকালীন বৈশ্বিক মন্দা অবস্থা সত্বেও বাংলাদেশের পরিস্থিতি অনেকটা সহনশীল পর্যায়ে আছে। এই তথ্য উপাত্তগুলো ভোটারদের জানা থাকলে তারা কিছুতেই নৌকার বিকল্প খোঁজার চেষ্টা করবেন না। তাই এই বার্তাগুলো ঘরে ঘরে পৌঁছে দেওয়া খুব প্রয়োজন।  

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, নৌকার প্রতিদ্বন্দ্বী প্রার্থী যে হোন না কেন কাউকে খাটো করে দেখার অবকাশ নেই। তাই দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আমাদেরকে নিরলস প্রয়াস চালাতে হবে এবং ঘরে ঘরে গিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত থাকার তাগিদ দিতে হবে। ভোটারদের বুঝাতে হবে যে, তাদের চাওয়া পাওয়াগুলো আদায়ে দলীয় প্রার্থী নিশ্চিত গ্যারান্টি দিতে পারে। আমার বিশ্বাস এই সক্ষমতা নোমান আল মাহমুদের মধ্যে আছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে একজন শতভাগ পরিচ্ছন্ন রাজনীতিক ও ত্যাগী নেতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছেন। নোমান আল মাহমুদের সততার কোনো ঘাটতি নেই। তিনি একজন কর্মীবান্ধব জননেতা। দলের প্রত্যেক স্তরের নেতাকর্মীদের দায়িত্ব হবে এই সৎ মানুষটিকে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করে জনগণের সেবা করার সুযোগ করে দেওয়া।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, চট্টগ্রাম-৮ আসনের প্রত্যেক স্তরের নেতা-কর্মীকে দায়িত্ব নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী নোমান ভাইয়ের পক্ষে কাজ করতে হবে। ভোটারা যেন নির্ভয়ে ভোটকেন্দ্রে আসতে পারেন সেই পরিস্থিতিও আমাদের তৈরি করে দিতে হবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা সফর আলী, কোষাধ্যক্ষ আবদুচ সালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, শাহাজাদা মহিউদ্দিন, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আব্দুল আহাদ, বোরহান উদ্দীন ইমরান, হাজী মোহাম্মদ হোসেন, আহমেদুর রহমান সিদ্দিকী, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, তিমির বরণ চৌধুরী, আব্দুল কাদের সুজন, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, গোলাম মোহাম্মদ চৌধুরী, আব্দুল লতিফ টিপু, জাফর আলম চৌধুরী, রোটারিয়ান মোঃ ইলিয়াছ, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা, হালিশহর থানা আওয়ামী লীগের রেজাউল করিম কায়সার প্রমুখ।  

এছাড়া ইউনিয়ন, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।