ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় ২ জনের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
মাদক মামলায় ২ জনের কারাদণ্ড  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় দুইজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ থানার বাঘঘোনা বাজার বাহার ছড়া এলাকার মো. ফরিদ মিয়া (২২) ও মোহাম্মদ আব্দুল্লাহ (২০)।

মঙ্গলবার (১১ এপ্রিল) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।  

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, আদালত আসামি দুইজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

আসামিরা জামিনে গিয়ে পলাতক।  

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১ সেপ্টেম্বর নগরের কোতোয়ালী থানার সিনেমা প্যালেস মোড় থেকে মো. ফরিদ মিয়া ও মোহাম্মদ আব্দুল্লাহকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর-উপ অঞ্চল পাঁচলাইশ সার্কেল। এ সময় মো. ফরিদ মিয়ার কাছ থেকে ২ হাজার ৮৫০ পিস ও মোহাম্মদ আব্দুল্লাহ থেকে ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর-উপ অঞ্চল পাঁচলাইশ সার্কেলের পরিদর্শক তপন কান্তি শর্মা বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। কোতোয়ালী থানায় করা মামলায় তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।