ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিতে মাঠ পর্যায়ে চেক বিতরণ: জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিতে মাঠ পর্যায়ে চেক বিতরণ: জেলা প্রশাসক ...

চট্টগ্রাম: জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিতে মাঠ পর্যায়ে চেক বিতরণ করা হচ্ছে। ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণ তাঁদের দোর গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

 

বুধবার (১২ এপ্রিল) দুপুরে নগরের কুলগাঁও মৌজায় 'চট্টগ্রাম সিটি করপোরেশনে বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ' প্রকল্পের অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।   

মাঠ পর্যায়ে কুলগাঁও মৌজায় 'চট্টগ্রাম সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ' প্রকল্প বাস্তবায়নে অধিগ্রহণ করা ৭ দশমিক ৯ হাজার ৭০০ একর ভূমির ক্ষতিগ্রস্তদের মাঝে এলএ চেক বিতরণ করা হয়েছে।

৩৭ জনকে প্রায় ১৪ কোটি টাকার চেক বিতরণ করার জন্য প্রস্তুত করা হয়। এরমধ্যে উপস্থিত ২৮ জনের মাঝে প্রায় ৯ কোটি টাকার চেক বিতরণ করা হয়। বাকিরা পরবর্তীতে ভূমি অধিগ্রহণ শাখা হতে ক্ষতিপূরণের চেক সংগ্রহ করতে পারবেন।  

জেলা প্রশাসক বলেন, ক্ষতিপূরণের চেক নিজের ঘরের পাশে হাতে পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। দালালমুক্ত ও হয়রানিমুক্ত সেবা পেয়ে তারা অত্যন্ত খুশি। ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা সরাসরি এলএ শাখায় আবেদন করলে তাঁরাও দ্রুততম সময়ে ক্ষতিপূরণ পাবেন।  

মালয়েশিয়া প্রবাসী মো. নাজিম উদ্দিন জানান, তিনি সরাসরি এলএ শাখায় আবেদন করে এবং কোনো প্রকার হয়রানি ছাড়া দ্রুত ক্ষতিপূরণের চেক হাতে পেয়েছেন।  

এ সময়ে ডোবা, নাল ও চালা শ্রেণির জমির ক্ষতিপূরণ সহ অবকাঠামো ও ব্যবসায়িক ক্ষতিপূরণ প্রদান করা হয়।  
 
চেক বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মো. আবু রায়হান দোলন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এহসান মুরাদ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।