ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা: ৪ কর্মচারী বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা: ৪ কর্মচারী বরখাস্ত প্রতীকী ছবি

চট্টগ্রাম: কুমিল্লার হাসানপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সোনার বাংলা আন্তনগর এক্সপ্রেস ট্রেনের ধাক্কার ঘটনায় চার কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনা তদন্তে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

সোমবার (১৭ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বরখাস্তরা হলেন-চট্টগ্রাম ডিভিশনের সোনার বাংলা আন্তনগর এক্সপ্রেস ট্রেনের পরিচালক আব্দুল কাদের, লোকোমোটিভ মাস্টার মো. জসিম উদ্দিন (ঢাকা হেডকোয়ার্টার), সহকারী লোকোমোটিভ মাস্টার মো. মহসিন (ঢাকা হেডকোয়ার্টার) ও হাসানপুর স্টেশনের মেইনটেইনার (সিগন্যাল) ওয়াহিদ।

এদিকে এই ঘটনায় চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মো. ইমরানকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মো. ইমরান বাংলানিউজকে বলেন, ‘তদন্তকাজ শুরু হয়েছে। আশা করছি, বেঁধে দেওয়া সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে পারব। ’

রোববার(১৬ এপ্রিল) সন্ধ্যার দিকে চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী একটি মালবাহী ট্রেন কুমিল্লার হাসানপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষমাণ ছিল। এ সময় যাত্রীবাহী সোনার বাংলা আন্তনগর এক্সপ্রেস ট্রেন মালবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়। এতে সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল১৭, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।