ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নগর ছেড়ে বাড়ির পথে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
নগর ছেড়ে বাড়ির পথে ঈদ উপলক্ষে পরিবার নিয়ে বাড়ির পথে যাত্রা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ইট-পাথরের নগর ছেড়ে ঈদ করতে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। কোলাহলমুখর বন্দরনগরী এখন ফাঁকা হয়ে যাচ্ছে।

 

বুধবার (১৯ এপ্রিল) সকাল থেকেই চট্টগ্রাম রেলস্টেশন ছিল ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। প্রতি বছর বাস ও ট্রেনে করে বাড়ি ফেরার পথে নানা ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

তবে এবার চট্টগ্রাম থেকে ঈদের ১০টি আন্তঃনগর এবং স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিটের শতভাগ টিকিট বিক্রি করা হয় অনলাইনে। তাই ট্রেনে অন্যান্যবারের চেয়ে ঈদযাত্রা অনেকটা স্বস্তিদায়ক ছিল।  

রেল কর্মকর্তারা জানান, প্রথমবারের মতো স্টেশনের কাউন্টার ছাড়াই আন্তঃনগর এবং স্পেশাল ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হয়। এছাড়া অন্যান্য মেইল এবং ট্রেনের স্ট্যান্ডিং টিকিট বিক্রি হয় স্টেশনের কাউন্টারে।  

চাঁদপুরগামী যাত্রী আল আমিন বাংলানিউজকে বলেন, একটু আগে ঈদের কেনাকাটা শেষ করেছি। কালকে থেকে অফিস ছুটি। তাই বাড়ি চলে যাচ্ছি। এবার ট্রেনে অনলাইনে টিকেট বিক্রি করায় ঈদযাত্রা অনেকটা স্বস্তির।

এদিকে কদমতলী আন্তঃজেলা বাস টার্মিনাল, বিআরটিসি বাসস্টেশন, গরিবুল্লাহ মাজার গেইট, অলংকার মোড়, একে খান ও সিটি গেইট এলাকার বাস কাউন্টারগুলোতে  অগ্রিম টিকেট প্রায় শেষ। যারা ট্রেনে টিকেট পাননি তারা বাসের টিকেট আগেভাগেই কেটে ফেলেছেন। তাই দূরপাল্লার যাত্রীদের সহজে মিলছে না টিকেট।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
পিডি/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।