ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ঈদ যাত্রায় রেলওয়ের কড়া নিরাপত্তা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
ঈদ যাত্রায় রেলওয়ের কড়া নিরাপত্তা  ...

চট্টগ্রাম: বিনা টিকিটে রেলভ্রমণ, টিকিট কালোবাজারি বোধ, রেল স্টেশন ও ট্রেনে পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে চলছে অভিযান। ১৭ এপ্রিল থেকে এ অভিযান পরিচালিত হচ্ছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরীর নেতৃত্বে প্রতিটি ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ রোধে অভিযান শুরু হয়।

রেলওয়ের গুরুত্বপূর্ণ স্থাপনা, স্টেশন ও জংশনে পবিত্র রমজান ও ঈদ ঘিরে অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি পায়।

এসব অপরাধ দমনে পুলিশি তৎপরতা বৃদ্ধি করা হয়। তারই ধারাবাহিকতায় এবারও নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে যাত্রীদের চলাচল নিশ্চিত করতে রেলওয়ে জংশনে পুলিশি তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। বাড়ানো হয়েছে তদারকি ও নজরদারি। জংশনে ও ট্রেনে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। তিন ধাপে যাত্রীদের টিকিট চেকিং করা হচ্ছে। চলছে অপরাধ দমন অভিযান। রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যদের কয়েকটি টিম রেলওয়ে স্টেশনে নিয়মিত টহল দিচ্ছেন।  

সুজন চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘টিকিট যার ভ্রমণ তার’ নীতি বাস্তবায়নে চট্টগ্রাম রেলওয়ে  স্টেশনে আমাদের নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। রেল ভ্রমণ নির্বিঘ্ন করতে এ অভিযান চলমান থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. আবিদুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুল করিম, রেলওয়ে পূর্বাঞ্চলের আরএনবি কমান্ড্যান্ট রেজওয়ানুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।