ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তরুণরা ভারত-বাংলাদেশ সম্পর্ককে আরও শক্তিশালী ও মজবুত করবে: ডা. রাজীব রঞ্জন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
তরুণরা ভারত-বাংলাদেশ সম্পর্ককে আরও শক্তিশালী ও মজবুত করবে: ডা. রাজীব রঞ্জন ...

চট্টগ্রাম: তরুণরা ভারত-বাংলাদেশের সম্পর্ককে আরও শক্তিশালী ও মজবুত করবে বলে মন্তব্য করেছেন ভারতের সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন।  

বৃহস্পতিবার (২০ এপ্রিল) নগরের জিইসি মোড়ের একটি রেস্টুরেন্টে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনের সকল ব্যাচের গেটটুগেদার অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

সহকারী হাইকমিশনার বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের এবং ঐতিহাসিক। দুই দেশের তরুণদের মধ্যে সম্পর্ক বিনিময় এবং ভারত সম্পর্কে জানার জন্য ২০১২ সাল থেকে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম চালু করে।

দুই দেশের চুক্তি অনুযায়ী ভারত সরকারের তত্বাবধানে প্রতিবছর ১০০ তরুণ ভারতের বিভিন্নযোগ্য স্থান ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এই প্রোগ্রামের মাধ্যমে দুই দেশের সম্পর্ক ভিন্ন মাত্রা পেয়েছে। কারণ তরুণরাই হচ্ছে একটি দেশের সম্পদ। তরুণরা দুই দেশের মধ্যে সম্পর্ক আরো দৃঢ় করবে। কারণ দুই দেশের ইতিহাস, সংস্কৃতি, খাবার, আচার অনুষ্ঠানে অনেক মিল রয়েছে। দুই দেশের মানুষের সম্পর্ক আত্মার। আমি মনেকরি এই গেটটুগেদার বিওয়াইডি মেম্বারদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি করবে। ফলে তারা নিজেদের মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে নানা কল্যাণকর কাজ করতে পারবেন।  

অনুষ্ঠানে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন সদস্যদের জন্য প্রতিবছর একটি অনুষ্ঠান, ভিসার ক্ষেত্রে সহযোগিতা করা, বিওয়াইডি কর্ণার করাসহ নানা ঘোষণা দেন। এ সময় ২০১২ থেকে ২০২২ ব্যাচের সদস্যরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।