ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবি মিউনিসিপ্যাল স্কুল শিক্ষার্থীদের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবি মিউনিসিপ্যাল স্কুল শিক্ষার্থীদের  ...

চট্টগ্রাম: এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবি জানিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

সম্প্রতি কেন্দ্র পরিবর্তনের দাবি নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবক স্বাক্ষরিত একটি চিঠি প্রেরণ করা হয় প্রধান শিক্ষকের কাছে।

পরীক্ষার্থীরা বলছেন, মুসলিম হাইস্কুল অ্যান্ড কলেজে পরীক্ষা দেওয়ার সুষ্ঠু পরিবেশ নেই। চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের পরীক্ষার্থীরা মুসলিম হাইস্কুল কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সময় বিভিন্ন অজুহাতে প্রতিষ্ঠানের শিক্ষকমণ্ডলী সম্পর্কে বিরূপ মন্তব্য করা হয়।

ভাঙ্গা বেঞ্চ পরিবর্তন করে দেওয়া হয় না। এর আগে অনেক শিক্ষার্থী এসব সমস্যার সম্মুখীন হয়েছেন।

অভিভাবকরা বলছেন, আগেও বেশ অভিযোগ শুনেছি। তাই আমরা চাই, কেন্দ্র পরিবর্তন করে নিকটতম কোনও স্কুলে যেন কেন্দ্র দেওয়া হয়। কয়েক বছর আগে সেন্ট প্লাসিডস স্কুলের পরীক্ষার্থীদের সাথে একই ঘটনা ঘটেছিল। অনেক পরীক্ষার্থীকে হল থেকে কান্নাকাটি করে বের হতে হয়েছে। এরপর সেন্ট প্লাসিডস স্কুলের পরীক্ষার্থীদের পরবর্তী বৎসর থেকে অন্য কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, আমরা এ ধরনের কোনও কেন্দ্র পরিবর্তনের চিঠি পাইনি। তাছাড়া এখন পরীক্ষা সন্নিকটে। সেক্ষেত্রে এটি অসম্ভব ব্যপার। এখন কোনভাবেই কেন্দ্র পরিবর্তন করার সুযোগ নেই।

চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো.সাহেদুল কবির চৌধুরী বলেন, এ ধরনের কোনও অভিযোগ এখনো আমরা পাইনি। কয়েকজন অভিভাবক আমাকে কেন্দ্র পরিবর্তনজনিত চিঠি লিখে হয়তো দিয়েছিলেন, আমার মনে নেই। আমি মনে করছি, আমাদের কেন্দ্র ঠিক আছে। এটি পরিবর্তন করার কোনও কারণ দেখছি না।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।