ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন  ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের ডবলমুরিং থানার মামলায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মো. সজীব (২৯) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

রোববার (৩০ এপ্রিল) দুপুরে পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই রায় দেন।

মো. সজীব, ব্রাহ্মণবাড়িয়ার সদর থানার দক্ষিণছড়ি এলাকার রাজ্জাক মিয়ার বাড়ির আব্দুর রাজ্জাকের ছেলে।  

আদালতের বেঞ্চসহকারী ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, স্ত্রী হত্যার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মো. সজীবকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৫ অক্টোবর রাতে নগরের ডবলমুরিং থানার মৌলভীবাজার এলাকার একটি ভাড়া বাসায় স্ত্রী সোহানা আক্তারকে গলায় রশি পেঁচিয়ে হত্যা করে পালিয়ে যায় মো. সজীব। এ ঘটনায় নিহতের বাবা আব্দুল কুদ্দুস বাদী হয়ে নগরের ডবলমুরিং থানায় মামলা করেন। আসামি সজিব স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। তদন্ত কর্মকর্তা ২০১৭ সালের ২৮ জানুয়ারি আসামির বিরুদ্ধে আদালত্র অভিযোগপত্র দেন। একই বছর ২২ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।