ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

উচ্চশিক্ষার প্রসারে মাজেদ খানের ভূমিকা ছিল অতুলনীয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ২, ২০২৩
উচ্চশিক্ষার প্রসারে মাজেদ খানের ভূমিকা ছিল অতুলনীয় সভায় সভাপতিত্ব করেন শিক্ষাপ্রতিষ্ঠানটির চেয়ারম্যান তৌহিদ সামাদ

চট্টগ্রাম: বিশিষ্ট শিক্ষাবিদ ড. এ মাজেদ খান এদেশে উচ্চশিক্ষার প্রসারে যে ভূমিকা রেখেছিলেন তা ছিল অতুলনীয়। তার হাত ধরেই বেসরকারি বিশ্ববিদ্যালয় জগতে লেগেছিল আধুনিক শিক্ষার ছোঁয়া।

তিনি আজীবন বেঁচে থাকবেন সব শিক্ষানুরাগী ও সাধারণ মানুষের অন্তরে।  

দেশের প্রয়াত বিশিষ্ট শিক্ষাবিদ ড. এ মাজেদ খানকে স্মরণ করে এসব কথা বলেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) বোর্ড ট্রাস্টির সদস্যরা।

 

মঙ্গলবার (২ মে) সকালে অনুষ্ঠিত সিআইইউর চতুর্থ বোর্ড অব ট্রাস্টির ১৪তম সভায় ট্রাস্টির সদস্যরা শিক্ষাক্ষেত্রে তাঁর অবদানের কথা তুলে ধরে বলেন, তিনি সিআইইউর সঙ্গে জড়িত থাকার পাশাপাশি একইসঙ্গে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশেরও প্রতিষ্ঠাতা সভাপতি। শিক্ষাক্ষেত্রে ড. এ মাজেদ খানের আন্তরিকতা, দৃঢ় পদক্ষেপ এবং সময়োপযুগী উদ্যোগ- আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে পুরো জাতি।  

বোর্ড অব ট্রাস্টির সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান তৌহিদ সামাদ। এতে সিআইইউর অডিট রিপোর্ট, ফিন্যানশিয়াল কমিটির প্রতিবেদন, সিন্ডিকেট, স্থায়ী ক্যাম্পাস নির্মাণসহ নানান বিষয় নিয়ে আলোচনা করা হয়।  

সভায় আরও উপস্থিত ছিলেন ট্রাস্টি প্রকৌশলী আলী আহমেদ, এ এইচ এম চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক, লুৎফে এম আইয়ুব, দিলরুবা আহমেদ, এ কাইয়ুম খান, মো. আমিন হেলালী, মোহাম্মদ খালেদ মাহমুদ, ইসমাইল দোভাষ, মির্জা সালমান ইস্পাহানি এবং আমিনুর রেজা খান, সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী, রেজিস্ট্রার ও বোর্ড অব ট্রাস্টির সচিব আনজুমান বানু লিমা এবং কাউন্সিল অ্যাফেয়ার্স সেকশনের ইনচার্জ রুমা দাশ।  

ড. এ মাজেদ খান সিআইইউর বোর্ড অব ট্রাস্টির সদস্য ছিলেন এবং একইসঙ্গে তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফাউন্ডার প্রেসিডেন্টও।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ৩, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।