ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ওসিকে এএসআইয়ের ধাক্কা, তদন্ত প্রতিবেদন জমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, মে ৫, ২০২৩
ওসিকে এএসআইয়ের ধাক্কা, তদন্ত প্রতিবেদন জমা ...

চট্টগ্রাম: কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে কনুই দিয়ে ধাক্কা দেওয়ার ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখার (সিটি-এসবি) উপ সহকারী পরিদর্শক (এএসআই) সন্তু শীলের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।  

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় এর কাছে এ প্রতিবেদন জমা দেন কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তদন্ত প্রতিবেদনে ওসির অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। গত বুধবার সিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রতিবেদনটি সিএমপির বিশেষ শাখার উপ-কমিশনারের (ডিসি-সিটিএসবি) কাছে পাঠানো হয়েছে।

নগর বিশেষ শাখার উপ-কমিশনার ডা. মো. মনজুর মোর্শেদ জানান, কোতোয়ালী থানার ওসির অভিযোগ তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ১৯ এপ্রিল নগরের পাথরঘাটা এলাকায় ঈদসামগ্রী বিতরণ করতে যান শিক্ষা উপমন্ত্রী। এ সময় তাঁকে প্রটোকল দিয়ে নিয়ে যাচ্ছিলেন ওসি জাহিদুল কবির। হঠাৎ পেছন থেকে এসে ওসিকে কনুই দিয়ে ধাক্কা দেন এএসআই সন্তু। এনিয়ে সন্তু ও ওসি জাহিদুল তর্কে জড়ালে তাদের রুমের ভেতরে নিয়ে যান শিক্ষা উপমন্ত্রী। এই ঘটনায় ওসি কোতোয়ালী থানায় জিডি করেন এবং সিএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ দেন। ২৫ এপ্রিল সিএমপি সদর দফতরের আদেশে সন্তু শীলকে সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। সর্বশেষ গত ২ মে তাকে খুলনা রেঞ্জে বদলি করা হয়।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (পারসোনাল ম্যানেজমেন্ট-২) মোহাম্মদ জহিরুল ইসলামের সই করা আদেশে তাকে ৬ মে’র মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ইউনিট ছাড়তে বলা হয়। ওই আদেশে আরও বলা হয়, ৬ মে’র মধ্যে সিএমপি না ছাড়লে ৭ মে থেকে তিনি তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হয়েছেন মর্মে গণ্য হবেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ০৫, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।