ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ঢাবির প্রথম দিনের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৪ শতাংশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মে ৬, ২০২৩
চবিতে ঢাবির প্রথম দিনের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৪ শতাংশ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার চট্টগ্রাম বিভাগের কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে। উপস্থিতির হার ৯৪ দশমিক ৪৪ শতাংশ।

শনিবার (০৬ মে) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চলে পরীক্ষা। চবি’র কলা ও মানববিদ্যা অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অনুষদ কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা।

চবি প্রক্টর ড. নূরুল আজিম শিকদার বলেন, ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক বাংলানিউজকে বলেন, ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ৯ হাজার ৮৩১ শিক্ষার্থীর মধ্যে ৯ হাজার ২৮৪ জন অংশগ্রহণ করেছে। শতকরা উপস্থিতি ৯৪ দশমিক ৪৪ শতাংশ। এছাড়া অনুপস্থিত ছিলেন ৫৪৭ জন। অনুপস্থিতির হার ৫ দশমিক ৫৪ শতাংশ।  

এ বছর ঢাবি’র ৩ ইউনিটের পরীক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অংশ নিচ্ছে ২৫ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী। আগামী ১২ মে অনুষ্ঠিত হবে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে ১০ হাজার ২৭ জন ও পরদিন ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায়  ৫ হাজার ২৯৫ জন অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।