ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সেন্টমার্টিন-টেকনাফ নৌপথে জলযান চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, টেকনাফ থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
সেন্টমার্টিন-টেকনাফ নৌপথে জলযান চলাচল শুরু ...

কক্সবাজার: ঘূর্ণিঝড় মোখা’র প্রভাবে টেকনাফ-সেন্টমার্টিন উপকূল প্রচণ্ড উত্তাল থাকায় শুক্রবার (১১ মে) থেকে নৌপথে যাত্রীবাহী ট্রলার ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়। মোখা বাংলাদেশ উপকূল অতিক্রম করার পর শুরু হয় জলযান চলাচল।

সোমবার (১৫ মে) সকাল সাড়ে দশটার দিকে ৩৪ কিলোমিটারের জলপথে টেকনাফ থেকে মালামাল নিয়ে একটি ট্রলার সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়। টেকনাফ থেকে এই নৌপথে স্পিডবোট চলাচলও শুরু হয়েছে।


 
সেন্টমার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সভাপতি আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, গত শুক্রবার থেকে সেন্টমার্টিন-টেকনাফ নৌপথে যাত্রীবাহী ট্রলার-স্পিডবোট চলাচল বন্ধ ছিল। সোমবার (১৫ মে) সকাল সাড়ে দশটার দিকে বিজিবি’র একটি ট্রলার মালামাল নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে। টেকনাফ ঘাট থেকে স্পিডবোট চলাচল শুরু হয়েছে। আমাদের সবধরনের ট্রলার-স্পিডবোট সেন্টমার্টিন থেকে টেকনাফে নিয়ে রাখা হয়েছিল।  

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় মোখা’র কারণে সেন্টমার্টিন-টেকনাফ নৌপথে ট্রলার-স্পিডবোট চলাচল বন্ধ ছিল। সোমবার সকাল থেকে জলযান চলাচল শুরু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মে ১৫, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।