ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

গ্যাস সংকট, বাজারের থলে ভর্তি লাকড়িতে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, মে ১৫, ২০২৩
গ্যাস সংকট, বাজারের থলে ভর্তি লাকড়িতে  ...

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় মোখা’র প্রভাবে মহেশখালীর ভাসমান দুই এলএনজি টার্মিনাল বন্ধ থাকায় চট্টগ্রামে দেখা দেয় গ্যাস সংকট। এরমধ্যে রোববার ঘূর্ণিঝড়ের প্রভাবে দুই এলএনজি টার্মিনালের একটি ভেসে যাওয়ায় দীর্ঘ হয়েছে গ্যাসের জন্য অপেক্ষা।

চট্টগ্রাম শহরের বাসাবাড়িতে গ্যাস সংকট দেখা দেওয়ার পর বাজারের থলে ভর্তি করে সবজির বদলে অনেকে কিনেছেন লাকড়ি। সোমবার (১৫ মে) সকালেও নগরের বহদ্দারহাট, কালামিয়া বাজার, রাহাত্তারপুল, মুরাদপুর, হামজারবাগ, পাঁচলাইশ, চকবাজার এলাকায় গিয়ে দেখা গেছে, অনেক মহিলা ও পুরুষ বাজার করতে এসে রান্নার জন্য কিনছেন লাকড়ি।

 

বাকলিয়া এলাকার বাসিন্দা গৃহিণী আনজুমান আরা শীলা বাংলানিউজকে বলেন, রোববার থেকে বাসায় গ্যাস নেই। গ্যাস না থাকার কারণে বাসার ছাদে আলাদা চুলা বসিয়ে লাকড়ি দিয়ে রান্না করছি।

একই সমস্যা নগরের মুরাদপুর এলাকায়ও। সেখানে বাজার করতে আসা অনেককেই বাজারের থলে নিয়ে জ্বালানী কাঠ ও লাকড়ি নিয়ে যেতে দেখা গেছে। মুরাদপুর এলাকার বাসিন্দা আকরাম হোসেন বাংলানিউজকে বলেন, বাসায় আলাদা চুলা বসিয়ে লাকড়ি জ্বালিয়ে রান্না করা হচ্ছে। রাতে কিছু লাকড়ি নিয়ে গিয়েছিলাম। পরে সকালে বাজার শেষে আরও কিছু লাকড়ি নিয়ে যাচ্ছি।

গ্যাস সংকটের সমস্যা স্বল্প সময়ের মধ্যে সমাধান হবে বলে জানিয়েছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের এমডি প্রকৌশলী মো. রফিকুল ইসলাম। তিনি জানান, গ্যাস সংকটের বিষয়ে চট্টগ্রামবাসীর জন্য সুখবর আছে। ইতিমধ্যে গ্যাস সরবরাহ শুরু হয়েছে। নগরের কিছু কিছু এলাকায় গ্যাস পাওয়া যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মে ১৫, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।