ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শিশু ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
শিশু ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: পটিয়ার থানার ১০ বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় তার এক প্রতিবেশী মো. ফরিদকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (১৫ মে) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়নাল আবেদীন এই রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, পটিয়া থানার হাবিলাসদ্বীপ এলাকায় ২০২০ সালের ১৩ জুলাই একটি বাসায় ১০ বছরের শিশুকে ধর্ষণ করেন তার প্রতিবেশী মো. ফরিদ।

ঘটনার সময় শিশুটি বাসায় একা ছিল। তার মা একজন পোশাক শ্রমিক। এই ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে পটিয়া থানায় মামলা করেন। ২০২১ সালের ২২ নভেম্বর আসামি ফরিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে আদালতে বিচার শুরু হয়। আদালতে আটজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।  

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি জিকো বড়ুয়া বাংলানিউজকে বলেন, শিশুকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি ফরিদকে যাবজ্জীবন, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মে ১৫, ২০২২ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।