ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জাপানের অনারারি কনসাল চেম্বার সভাপতি মাহবুব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ১৬, ২০২৩
জাপানের অনারারি কনসাল চেম্বার সভাপতি মাহবুব ...

চট্টগ্রাম: দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এবং বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্সের চেয়ারম্যান মাহবুবুল আলমকে চট্টগ্রামে জাপানের অনারারি কনসাল নিযুক্ত করা হয়েছে।  

মঙ্গলবার (১৬ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির উপস্থিতিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকল নায়েম উদ্দিন আহমেদ আনুষ্ঠানিকভাবে মাহবুবুল আলমকে এ দায়িত্ব হস্তান্তর করেন।

 

জাপান ও বাংলাদেশের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ আরও ত্বরান্বিত করা ও বিনিয়োগকারীদের সংশ্লিষ্ট তথ্য প্রদানের লক্ষ্যে মাহবুবুল আলমের নেতৃত্বে চিটাগাং চেম্বার ২০২১ সালে জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো) এবং জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) সঙ্গে যৌথ উদ্যোগে চট্টগ্রামে সিসিসিআই জাপান ডেস্ক স্থাপন করে। মাহবুবুল আলম বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক ট্রেড ও শিল্প উভয় ক্ষেত্রেই একাধিকবার সিআইপি নির্বাচিত হয়েছেন।

  

মাহবুবুল আলম নতুন এ দায়িত্ব নিয়ে জাপান ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতাপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করতে অবদান রাখার আশাবাদ ব্যক্ত করেন। মাহবুবুল আলম তাঁর ওপর আস্থা রেখে এ গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণের জন্য উভয় দেশের সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সার্বিক সহযোগিতা ও সমর্থনের জন্য চিটাগাং চেম্বার বোর্ড অব ডাইরেক্টর্স ও বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্সের ট্রাস্টি বোর্ড-সহ চট্টগ্রামের ব্যবসায়ীদের প্রতি ধন্যবাদ জানান।

ব্যবসায়ী নেতা মাহবুবুল আলম দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এবং বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড)  চেয়ারম্যান। তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি (বেজা) ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) গভর্নিং বোর্ডের সদস্য, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি) বাংলাদেশের পরিচালক, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার এবং ভারতে কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিইসিসিআই) সহ-সভাপতি।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।