ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অর্থ আত্মসাৎ: সাবেক পুলিশ সদস্যের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, মে ১৭, ২০২৩
অর্থ আত্মসাৎ: সাবেক পুলিশ সদস্যের বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম: মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার আড়ালে গ্রাহকের ১৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাবেক পুলিশ সদস্য টারজান খীসার (৪২) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৭ মে) বিকেলে রাঙামাটির দুদক কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক নুরুল ইসলাম।

টারজান খীসা, পার্বত্য জেলা রাঙ্গামাটির কোতোয়ালী থানার কল্যাণপুর এলাকার যতীন প্রকাশ খীসার ছেলে। ঘটনার সময়ে টারজান খীসা পুলিশের নায়েক পদে কর্মরত ছিলেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক আতিকুল আলম। তিনি বলেন, টারজান খীসার বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান শেষে মামলার সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দেওয়া হয়। কমিশনের অনুমোদন পেয়ে বুধবার বিকেলে রাঙামাটি দুদক কার্যালয়ে মামলা দায়ের করা হয়।  

দুদক সূত্রে জানা যায়, টারজান খীসা ১৯৯৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত পুলিশে নায়েক পদে কর্মরত ছিলেন। খীসা সরকারি কর্মচারী হওয়া সত্ত্বেও প্রকৃত পরিচয় গোন করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ব্যবসায়ী পরিচয়ে ব্যাংক হিসাব খোলা, লেনদেন করা এবং এমএলএম ব্যবসার নামে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ৫ মাসে দ্বিগুণ লাভের প্রলোভন দেখিয়ে ২৩টি ব্যাংক হিসেবে ১৪ কোটি ৬৪ লক্ষ ৪২ হাজার ৪৫ টাকার লেনদেন করে তার মালিকানাধীন ‘রিবেই এন্টারপ্রাইজ বিনিয়োগ করে।  তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০, ১৬৮, মানিল্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা,মে ১৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।