ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আইআইইউসি আইন বিভাগ ৩৩তম ব্যাচের ছাত্রীদের বিদায় 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মে ১৮, ২০২৩
আইআইইউসি আইন বিভাগ ৩৩তম ব্যাচের ছাত্রীদের বিদায়  ...

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর আইন বিভাগ ৩৩তম ব্যাচের ছাত্রীদের বিদায় অনুষ্ঠান  বুধবার (১৭ মে) আইআইইউসির কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আইনজীবীরা সমাজ সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, যার কারণে আইনজীবীদের Social Engineer হিসেবে অভিহিত করা হয়।  

তিনি আইআইইউসির আইন বিভাগের গ্র্যাজুয়েটদেরকে সমাজ সংস্কারকের ভূমিকায় অবতীর্ণ হওয়ার আহ্বান জানান এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অনন্য ভূমিকা রাখার আহ্বান জানান।

আইন বিভাগের চেয়ারম্যান মঞ্জুর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেল অ্যাকাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী।  

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, আইআইইউসির আইন বিভাগের গ্র্যাজুয়েটবৃন্দ বর্তমানে বাংলাদেশের বিচার বিভাগ, আদালত অঙ্গন, পুলিশ, সেনাবাহিনী সহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সেক্টরে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। তিনি এই ধারাবাহিকতা বজায় রেখে বিদায়ী শিক্ষার্থীদেরকে তাদের অগ্রজদের অনুসরণ করার এবং আইআইইউসির অ্যাম্বাসেডর হিসেবে ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইআইইউসির ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, প্রক্টর মো. ইফতেখার উদ্দিন, আইন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। পবিত্র কোরআান তেলওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। পরে বিদায়ী ছাত্রীদের মাঝে ক্রেস্ট বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক ফয়জুন্নেসা তরু।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ১৮, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।