ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পংকজ ভট্টাচার্যের নাগরিক স্মরণসভা ৯ জুন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মে ১৮, ২০২৩
পংকজ ভট্টাচার্যের নাগরিক স্মরণসভা ৯ জুন

চট্টগ্রাম: ঐক্য ন্যাপের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা পংকজ ভট্টাচার্যের প্রয়াণে চট্টগ্রামে এক নাগরিক স্মরণসভা আগামী ৯ জুন (শুক্রবার) চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে।  

বুধবার (১৭ মে) নগরের ফুলকিতে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় এ সিদ্ধাত নেওয়া হয়।

 

বিশিষ্ট কবি ও সাংবাদিক আবুল মোমেন'র সভাপতিত্বে ও পাহাড়ী ভট্টাচার্যের সঞ্চালনায় চট্টগ্রামের বিভিন্ন রাজনৈতিক দল-পেশাজীবী-সামাজিক-সাংষ্কৃতিক সংগঠন ও নাগরিক সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ সভার শুরুতে পংকজ ভট্টাচার্য এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।  

সভায় পংকজ ভট্টাচার্যের রাজনৈতিক জীবন ও কর্মের ওপর আলোকপাত করে এবং অনুষ্ঠিতব্য নাগরিক স্মরণসভার আয়োজনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য দেন অধ্যাপক রনজিত কুমার দে, আবু তাহের মাসুদ, কমরেড মৃণাল চৌধুরী, তপন দত্ত, কমরেড রাজা মিয়া, ফজল আহমেদ, কমরেড অশোক সাহা, বালাগাত উল্লাহ, জসিমউদ্দিন বাবুল, জামশেদুল আলম চৌধুরী, অধ্যাপক উত্তম চৌধুরী, অজিত দাশ, সুভাষ আইচ, সুধীর পাল, অধ্যাপিকা শিলা দাশ গুপ্ত, শফিউদ্দিন কবির আবিদ, অপু দাশ গুপ্ত, হাসান মারুফ রুমি, দীপংকর চৌধুরী, শরৎ জ্যোতি চাকমা, রমেন দাশ গুপ্ত প্রমুখ।

 

সভায় কবি ও সাংবাদিক আবুল মোমেনকে আহ্বায়ক ও কমরেড অশোক সাহাকে সমন্বয়ক করে একটি কার্যর্নিবাহী কমিটি ও একটি উপদেষ্ঠা কমিটি সহ ৩০১ সদস্যের একটি নাগরিক স্মরণসভা কমিটি গঠন করা হয়।  

সভায় ৯ জুন বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিতব্য নাগরিক স্মরণসভায় পংকজ ভট্টাচার্যের ওপর লতা আহমেদ নির্মিত একটি তথ্যচিত্র প্রর্দশন, শোকসঙ্গীত, স্মৃতিচারণা ও আলোচনার পাশাপাশি পোষ্টার, আমন্ত্রণপত্রসহ একটি ছোট কলেবরের মননশীল প্রকাশনার সিদ্ধান্তও গৃহীত হয়।  

সভায় আওয়ামী লীগ, ঐক্য ন্যাপ, সিপিবি, জাসদ, বাসদ, সাম্যবাদী আন্দোলন, গণসংহতি আন্দোলন, গণমুক্তি ইউনিয়ন, উদিচী, খেলাঘর, ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ ছাড়াও  চট্টগ্রামের শিক্ষক ও সাংবাদিক সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহন করেন।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।