ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জেলা প্রশাসনের অভিযানে ৪০ লাখ টাকার জাটকা জব্দ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
জেলা প্রশাসনের অভিযানে ৪০ লাখ টাকার জাটকা জব্দ  ...

চট্টগ্রাম: নগরের মাঝিরঘাট এলাকার এ কে খান কোল্ড স্টোরেজে অভিযান পরিচালনা করে ৪০ লাখ টাকার জাটকা জব্দ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। পরে এসব জাটকা বিলিয়ে দেওয়া হয় এতিমদের মাঝে।

শনিবার (২০ মে) দিবাগত রাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্ব একটি টিম এ অভিযান পরিচালনা করে।  

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে নগরের মাঝিরঘাট এলাকার এ কে খান কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ৪০ লাখ টাকার জাটকা জব্দ করা হয়।

সেখান থেকে ম্যানেজার চন্দন দে-কে আটক করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। কোল্ড স্টোরেজ থেকে প্রায় ২৫ টন জাটকা জব্দ করা হয়। জব্দকৃত মাছ সমাজসেবা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন ১১টি প্রতিষ্ঠান, ৯টি মাদ্রাসা ও এতিমখানা, ৩টি মন্দির এবং স্থানীয় গরিব শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, নভেম্বর থেকে জুন মাস পর্যন্ত জাটকা ধরা, সংরক্ষণ ও বিক্রয় করা নিষেধ। ২৫ সেন্টিমিটার এর ছোট দৈর্ঘ্যের ইলিশ আমাদের সম্পদ। এই মাছগুলো বড় হলে দেশে ইলিশের চাহিদা মিটিয়ে বিদেশেও বিক্রি করা সম্ভব। জাটকা সংরক্ষণে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মে ২১, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।