ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ মহড়া শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ২১, ২০২৩
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ মহড়া শুরু

চট্টগ্রাম: বাংলাদেশ নৌবাহিনী ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ মহড়া ‘এক্সারসাইজ টাইগার সার্ক-৪০’ এর উদ্বোধনী অনুষ্ঠান বানৌজা নির্ভীকে অনুষ্ঠিত হয়েছে।  

কমডোর সোয়াড্স কমান্ডের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ প্রশিক্ষণ মহড়ায় বাংলাদেশ সেনা ও নৌবাহিনীর স্পেশাল ফোর্স এবং যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্স অংশগ্রহণ করছে।

মহড়ার মূল লক্ষ্য দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সু-সম্পর্ক উন্নয়নের পাশাপাশি উভয় দেশের কৌশলগত সক্ষমতা বৃদ্ধি এবং পারস্পারিক প্রযুক্তিগত ও পদ্ধতিগত জ্ঞান অর্জন করা। যৌথ মহড়াটি আগামী ১৫ জুন শেষ হওয়ার কথা রয়েছে।
 

রোববার (২১ মে) মহড়ার উদ্বোধনী দিনে চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধিরা মহড়ায় যোগ দেন। মহড়ায় অন্যান্যের মধ্যে সশস্ত্র বাহিনী বিভাগ, সেনাবাহিনী, নৌবাহিনী এবং চট্টগ্রাম নৌ অঞ্চলের কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।