ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থীরাই অগ্রণী ভূমিকা পালন করবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মে ২৩, ২০২৩
‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থীরাই অগ্রণী ভূমিকা পালন করবে’ ...

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভাসিটির বাংলাদেশের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এলাইড কম্পিউটার ষ্ট্রীমের (এসিএস) নব নির্বাচিত কমিটির শপথ অনূষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।  

সোমবার (২২ মে) নবগঠিত কমিটির শপথ অনুষ্ঠান এসিএস এর সভাপতি ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভাপরপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব।  বিশেষ অতিথি ছিলেন ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার ও এসিএস এর উপদেষ্টা ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক শুভাশীষ ঘোষ।

 

শপথ অনুষ্ঠানে উপাচার্য বলেন বলেন, যারা নির্বাচিত হয়েছেন অগ্রজদের ধারাবাহিকতা বজায় রেখে নিজেদের কর্মকাণ্ডকে সচল রাখতে হবে। ৪র্থ শিল্প বিপ্লবের এই বিশ্বে নিজেদের তৈরি করতে হবে। স্মার্ট বাংলাদেশ করার ক্ষেত্রে সরকারের লক্ষ্য পূরণ করতে কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থীদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সফল কর্মকান্ডের মাধ্যমে দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে এই বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি পাবে।

৩৬ সদস্য বিশিষ্ট এ কমিটিতে শোয়েব বিন নাসির ভিপি, সাফায়েত আলী জিএস, সাইদুল ইসলাম এজিএস, সাবিব জিদান ট্রেজারার, আশরাফুল হোসাইন  প্রোগ্রাম এন্ড ইভেন্ট সম্পাদক ও দিপ্রদ্বীপ দাশকে প্রোগ্রাম এন্ড কালচারাল সম্পাদক নির্বাচিত করা হয়।  

নির্বাচন পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক শামসুন নাহার সোমা, মিজানুর রহমান ও শতাব্দী রায় মুন।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।