ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীকে হুমকি: চবি’র হলুদ দলের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, মে ২৪, ২০২৩
প্রধানমন্ত্রীকে হুমকি: চবি’র হলুদ দলের প্রতিবাদ ...

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার ইন্ধনদাতাদের খুঁজে বের করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল)।

বুধবার (২৪ মে) চবির হলুদ দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরীর সই করা এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

হলুদ দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, সমন্বয়ক (দপ্তর) প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী ও সমন্বয়ক (অর্থ) প্রফেসর ড. মো. আলী আজগর চৌধুরী এই বিবৃতি দেন।

বিবৃতিতে তাঁরা বলেন, জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে এবং বহু প্রতিকূলতা জয় করে দেশের সামগ্রিক অবস্থা উত্তরোত্তর সুদৃঢ় হচ্ছে তখন তাঁকে হত্যার হুমকি দেশের অগ্রগতিকে থামিয়ে দেওয়া এবং জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে এবং ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিমেয়ে অর্জিত মহান স্বাধীনতাকে নস্যাৎ করার গভীর ষড়যন্ত্রের অংশ।

বিবৃতিতে তাঁরা আরও বলেন, এ ব্যক্তি ইতিপূর্বে এ ধরনের মন্তব্য করার পরও তাকে তার পদে বহাল রাখায় এ হুমকির পেছনে বিএনপির শীর্ষ নেতৃত্বের সুস্পষ্ট ইন্ধন আছে বলে প্রতীয়মান হয়। জননেত্রী শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১ আগস্টসহ ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে বিধায় এ হুমকিকে নিছক ‘স্লিপ অব টাং’ হিসেবে নেওয়ার সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ২৪, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।