ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্নীতির মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩
দুর্নীতির মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা কারাগারে ছবি প্রতীকী

চট্টগ্রাম: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও বর্তমানে ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম-২ এর উপপরিচালক (প্রশাসন ও অর্থ) শাহাদাত হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২৮ মে) চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ মুন্সী আবদুল মজিদ আদালত এই আদেশ দেন।

 

আদালতের বেঞ্চ সহকারী মো. মূসা বাংলানিউজকে বলেন, দুর্নীতির মামলায় আসামি শাহাদাত হোসেন আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন আবেদন শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রাম জেলা প্রশাসনের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, সার্ভেয়ার, কানুনগোসহ ১৫ জনের বিরুদ্ধে ২০১৯ সালের ৩ জানুয়ারি চট্টগ্রাম আউটার লিংক রোড প্রকল্পে ভুয়া মালিকানা সাজিয়ে ভূমি অধিগ্রহণের ১ কোটি ১৩ লাখ ১৪ হাজার টাকা পরস্পর যোগসাজশে আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক। তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জুলাই চট্টগ্রাম আউটার লিংক রোড প্রকল্পে ভুয়া মালিকানা সাজিয়ে ভূমি অধিগ্রহণের ১ কোটি ১৩ লাখ ১৪ হাজার টাকা পরস্পর যোগসাজশে আত্মসাতের অভিযোগে আসামিদের মামলা থেকে অব্যাহতির সুপারিশ করে দুদক। কিন্তু চট্টগ্রাম মহানগর দায়রা জজ দুদকের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে ১৫ আসামির বিরুদ্ধে অপরাধ আমলে নেন। চলতি বছরের ২ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর অপেক্ষায় রয়েছে মামলাটি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।