ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জুন ১, ২০২৩
চবি ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: কথা কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে সংগঠনটির নেতা-কর্মীরা।

 

বুধবার (৩১ মে) রাত সাড়ে ১০টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। যা থেমে থেমে রাত সাড়ে ১২টা পর্যন্ত চলে।

শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুই উপ-গ্রুপ সিএফসি (চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার) ও সিক্সটি নাইনের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সিএফসির নেতাকর্মীরা শাহ আমানত হল ও সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। ইটের আঘাতে কয়েকজন আহত হলেও তাদের নাম পরিচয় জানা যায়নি।

জানা গেছে, শাহ আমানত হলের সামনে ঢাকা হোটেলে খাবার খেতে গিয়ে টেবিলে বসা নিয়ে দুই পক্ষের সিনিয়র-জুনিয়রের মধ্যে বাগবিতণ্ডা হয়। এ ঘটনার জেরে দুই পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা এবং পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।  

সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাদাফ খান বাংলানিউজকে বলেন, ঢাকা হোটেলে জুনিয়রদের মধ্যে কথা কাটাকাটি থেকে ঝামেলা শুরু হয়েছিলো। ঘটনা সংঘর্ষে রূপ নিলে ইটপাটকেলের আঘাতে কয়েকজন আহত হয়েছে। তবে গুরুতর আহত হয়নি কেউ। রাত সাড়ে ১২টার দিকে প্রক্টরিয়াল বডি এসে কথাবার্তা বলে বিষয়টি মিটমাট করে দেন।

জানতে চাইলে প্রক্টর ড. নুরুল আজিম সিকদার পরে ফোন দিতে বলে সংযোগ বিচ্ছিন্ন করেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবীর বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।