ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিগগিরই হাফ ডে ও ফুল ডে ট্যুর সার্ভিস: জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুন ৮, ২০২৩
শিগগিরই হাফ ডে ও ফুল ডে ট্যুর সার্ভিস: জেলা প্রশাসক ...

চট্টগ্রাম: জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, বিচ ম্যানেজমেন্ট কমিটি ও পর্যটন করপোরেশনের সহায়তায় খুব শিগগিরই আমরা চট্টগ্রামে হাফ ডে ও ফুল ডে ট্যুর সার্ভিস চালু করবো। পর্যটন খাতকে আরও সমৃদ্ধ করতে চট্টগ্রাম জেলা প্রশাসন বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (৮ জুন) বেলা ১২ টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে পর্যটক বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, গুলিয়াখালী, পারকি সমুদ্র সৈকত ও চট্টগ্রামের ঐতিহাসিক স্থানগুলো পরিদর্শনের জন্য চালু করা হবে পর্যটন বাস সার্ভিস।

এ কার্যক্রম আমরা হাতে নিয়েছি সেবার জন্য, ব্যবসার জন্য নয়। দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ বন্দরনগরী চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত। এখানে অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকত বাংলাদেশের অন্যতম নান্দনিক ও জনপ্রিয় সমুদ্র সৈকতগুলোর মধ্যে অন্যতম।

‘চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই সমুদ্র সৈকতটির জনপ্রিয়তা পর্যটকদের কাছে দিন দিন বাড়ছে। কর্ণফুলী নদী ও সাগরের মোহনায় অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকতে বিকেল এবং সূর্যাস্তের সময় অনেক পর্যটকের ঢল নামে। এছাড়া চট্টগ্রাম শহরের ফৌজদারহাটে অবস্থিত জেলা প্রশাসন কর্তৃক নির্মিত দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত ডিসি পার্ক দিন দিন ভ্রমণপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের পতেঙ্গা সমুদ্র সৈকত এবং ডিসি পার্কে যাতায়াত নির্বিঘ্ন ও সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সহযোগিতায় জেলা প্রশাসন, চট্টগ্রাম আগামী ১০ জুন থেকে নগরের টাইগার পাস-ডিসি পার্ক (ফৌজদারহাট)-পতেঙ্গা রুটে দুইটি ডাবল ডেকার (একটি ছাদ খোলা) বাস চালুর উদ্যোগ গ্রহণ করেছে’।

বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে ১০ জুন চট্টগ্রাম সার্কিট হাউসে সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২টায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচল সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।  

কখন যাবে, ফিরবে কখন

পর্যটক বাস দুটি চট্টগ্রাম শহরের টাইগারপাস হতে যাত্রা শুরু করে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাবে এবং পুনরায় একই রুটে পতেঙ্গা সমুদ্র সৈকত হতে ডিসি পার্ক হয়ে টাইগারপাস ফিরবে। সার্ভিসটির প্রতি শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, বিকাল ৩টা, বিকাল ৪টা। প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, সকাল ১০টা, বিকাল ৩টা ও বিকাল ৪টা। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন দুটি ট্রিপ যথাক্রমে বিকাল ৩টা ও বিকাল ৪টায় চট্টগ্রামের টাইগারপাস থেকে পতেঙ্গার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে দুপুর ১২টা, সন্ধ্যা ৭টা, রাত ৮টা। প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে দুপুর ১টা, দুপুর ২টা, সন্ধ্যা ৭টা, রাত ৮টায় পতেঙ্গা থেকে একই রুটে ফিরে আসবে।  

কত টাকা ভাড়া

পর্যটক বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস থেকে ডিসি পার্ক ৪০ টাকা, ডিসি পার্ক হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা করে একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক ৩০ টাকা, ডিসি পার্ক থেকে টাইগারপাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাস ৭০ টাকা টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। ভ্রমণপ্রত্যাশীদের চাহিদা বাড়লে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি এবং এসি বাস যোগ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর পরিচালক ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান, জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার জামসেদ আলম রানা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুন ০৮, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।