ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় দুই জনের ১০ বছর কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
মাদকের মামলায় দুই জনের ১০ বছর কারাদণ্ড  ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের চকবাজার থানার ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় দুই জনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১২ জুন) চট্টগ্রামের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সেলিম মিয়া এই রায় দেন।

 

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার পাঞ্জারাম পাড়া এলাকার আব্দুস সালাম প্রকাশ আব্দুস সোবহানের ছেলে মো. আলমগীর প্রকাশ মৌলভী আলম ও কক্সবাজার জেলার সদর থানার টেকপাড়া মৃত সুলতান আহমদের ছেলে মো. আইয়ুব আলী।

মামলার নথি থেকে জানা যায়, নগরের চকবাজার মেহেদীবাগ আমিরবাগ আবাসিক এলাকার একটি ফ্ল্যাটে ২০১৫ সালের ২৫ অক্টোবর অভিযান চালিয়ে আলমগীর ও আইয়ুবকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এই ঘটনায় চকবাজার থানার করা মামলায় তদন্ত শেষে ২০১৬ সালের ৭ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয় আদালতে। মামলায় ছয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেন।  

আদালতের বেঞ্চ সহকারী সেকান্দর আলী বাংলানিউজকে বলেন, মাদকের মামলা অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই আসামিকে ১০ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আলমগীর উপস্থিত ছিলেন। তাকে কারাগারে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। আরেক আসামি আইয়ুব জামিনে গিয়ে পলাতক রয়েছে । তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।