ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইয়াবার মামলায় চালক ও সহকারীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
ইয়াবার মামলায় চালক ও সহকারীর যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: কর্ণফুলী থানার ইয়াবার মামলায় পিকআপ চালক ও সহকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ জুন) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গাজীপুর জেলার শ্রীপুর থানায় বরকোল ১ নম্বর ওয়ার্ডের মো. সিরাজ উদ্দীনের ছেলে পিকআপ চালক মো.তাইজুল ইসলাম তাজু (২৯) ও ময়মনসিংহ জেলার পাগলা থানায় ছোট বাড়াইহাটির হিরন মিয়ার ছেলে সহকারী মো. রাকিব (১৯)।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, কর্ণফুলী থানার টোল প্লাজা এলাকায় ২০২১ সালের ১৪ মার্চ কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী একটি পিকআপ জব্দ করে চালক তাইজুল এবং তার সহকারী রাকিবকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মহানগর গোয়েন্দা বন্দর পুলিশ। এ সময় পিকআপের এয়ার ক্লিন পাইপের ভেতরে লুকানো ৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) শিমুল চন্দ্র দাস বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন।  ২০২১ সালের ১৯  আগস্ট আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। পাঁচজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।