ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রত্যাখ্যানের মামলায় পুলিশের পরিদর্শক কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
চেক প্রত্যাখ্যানের মামলায় পুলিশের পরিদর্শক কারাগারে  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: চেক প্রত্যাখ্যানের মামলায় এক বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি পুলিশের পরিদর্শক (সাময়িক বরখাস্ত) কাজী রাকিব উদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৩ জুন) চতুর্থ যুগ্ম চট্টগ্রাম মহানগর দায়রা জজ রাজিয়া সুলতানার আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

কাজী রাকিব উদ্দিন, সর্বশেষ বান্দরবানের রুমা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। চট্টগ্রাম গোয়েন্দা (ডিবি) পুলিশে কর্মরত ছিলেন তিনি।

বাদীর আইনজীবী জুলফিকার আলী ভুট্টো জানান, পুলিশ কর্মকর্তা রাকিবকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং চেকের ৫২ লাখ টাকা জরিমানা করেছিল আদালত। পলাতক থাকায় তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছিল আদালত। মঙ্গলবার রাকিকবে গ্রেফতার করে পুলিশ আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) কর্মরত অবস্থায় রাকিব উদ্দিনের সঙ্গে ডবলমুরিং এলাকার শামীমা আক্তারের পরিচয় হয়। পরিচয়ের সূত্রে ২০২১ সালের শুরুর দিকে শামীমার কাছ থেকে ৫২ লাখ টাকা ধার নেন রাকিব। পরে ওই টাকা ফেরত চাইলে শামীমাকে ২০২১ সালের ১৮ আগস্ট ৫২ লাখ টাকার একটি চেক দেন রাকিব। চেকটি সোনালী ব্যাংক বান্দরবান শাখায় জমা দিলে একই মাসের ৩১ তারিখে প্রত্যাখ্যাত হয়। এরপরও নির্দিষ্ট সময়ে পাওনা টাকা পরিশোধ না করায় ২০২১ সালের ৩১ অক্টোবর শামীমা আক্তার রাকিবের বিরুদ্ধে মামলা করেন। গত ২৫ মে চতুর্থ যুগ্ম যুগ্ম চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত চেক প্রত্যাখ্যানের মামলায় রাকিবকে এক বছরের কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ ৫২ লাখ টাকা পরিশোধের আদেশ দেন। কিন্তু পলাতক থাকায় তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন আদালত।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।