ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ধসে গেছে আড়াই কোটি টাকার সড়ক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
ধসে গেছে আড়াই কোটি টাকার সড়ক  ...

চট্টগ্রাম: নির্মাণকাজ শেষ হওয়ার এক মাসের মধ্যেই বৃষ্টি ও জোয়ারের পানিতে ধসে গেছে আড়াই কোটি টাকার সড়ক।  

সন্দ্বীপ উপজেলার গাছুয়া ইউনিয়নে আমির মোহাম্মদ নৌ-ঘাট এলাকায় দুই কিলোমিটার দীর্ঘ এই সড়ক নির্মাণকাজে উঠেছে ঠিকাদারের গাফিলতির অভিযোগ।

জানা গেছে, গত ১২ মার্চ সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা সড়কটির নির্মাণকাজ উদ্বোধন করেন। ২০ ফুট প্রশস্ত সড়ক নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ৫০ লাখ টাকা।

জুন মাসে কাজ শেষ হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয় সূত্র জানায়, সড়কটি বেড়িবাঁধ থেকে শুরু হয়ে সাগর প্রান্তে শেষ হয়েছে। মাটি আটকে রাখার জন্য ৭০০ মিটার অংশে গাইডওয়াল নির্মাণ করা হয়েছিল। কয়েকদিন আগে জোয়ারের পানিতে গাইডওয়াল ধসে যায়।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল বলেন, গাছুয়া আমির মোহাম্মদ নৌ-ঘাটে ফেরি চালুর কথা রয়েছে। তাই যাত্রীদের যাতায়াতের জন্য এই প্রকল্প গ্রহণ করা হয়।  বৃষ্টির পানিতে কাঁচা মাটি সরে যাওয়ায় একাধিক স্থানে ভাঙন দেখা দিয়েছে। আপদকালীন ফান্ড তৈরি করে সড়কটি মেরামত করা হবে।

সন্দ্বীপ অধিকার আন্দোলন নামক সংগঠনের সভাপতি হাসানুজ্জামান সন্দ্বীপি বলেন, বর্ষার আগে সড়কটির নির্মাণকাজ শুরু করা হয়। বৃষ্টিতে সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ার পর এখন জোয়ারের পানিতে অনেক জায়গা ধসে গেছে, গর্ত সৃষ্টি হয়েছে। ফলে ফেরি চলাচল অনিশ্চিত হয়ে গেছে।

প্রকল্পের ঠিকাদার মো. আদনান জাবেদ বলেন, ঘাটের যাত্রীদের সুবিধার্থে চুক্তির বাইরে আরও ২৫০ ফুট বেশি রাস্তা তৈরি করে দেওয়া হয়েছে। বৃষ্টিতে যেসব স্থানে সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে, সেখানে মেরামত করা হয়েছে। জোয়ারের পানিতে ৭০-৮০ ফুট রাস্তা ভেঙে গেছে, গাইডওয়াল ধসে গেছে। ক্ষতিগ্রস্ত সড়ক আবারও মেরামত করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।