ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অনুমোদনহীন ফেসওয়াশ, লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
অনুমোদনহীন ফেসওয়াশ, লাখ টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: নগরের একটি গোডাউন থেকে ২৫ লাখ টাকার হিমালয়া কোম্পানির অনুমোদনহীন ফেসওয়াশ জব্দ করেছে জেলা প্রশাসন।  

এসব পণ্য মজুদ করার দায়ে গোডাউনের ম্যানেজার জমিল উদ্দীনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) নগরের কোতোয়ালী থানাধীন আমতল এলাকায় রয়েল টাওয়ার এর তৃতীয় তলায় এ অভিযান পরিচালনা করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে পরিচালিত অভিযানে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন চৌধুরী এবং বিএসটিআইয়ের ইন্সপেক্টর মাহফুজুর রহমান এবং জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।

প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, রয়েল টাওয়ারের একটি গোডাউন থেকে ২৫ লাখ টাকার হিমালয়া কোম্পানির অনুমোদনহীন ফেসওয়াশ জব্দ করা হয়েছে। এই ফেসওয়াশগুলোর গায়ে উৎপাদনকারী প্রতিষ্ঠান হিমালয়া কোম্পানির নাম এবং ঠিকানা বিসিক শিল্প অঞ্চল, জামালপুর লেখা ছিল। কিন্তু এগুলোতে ছিল না কোন বিএসটিআইয়ের লোগো। খবর পেয়ে সেখানে আসেন হিমালয়ার চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধি। কিন্তু তিনিও কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

এছাড়া ভোক্তাকে প্রতারিত করার উদ্দেশে ফেসওয়াশগুলোকে বিদেশি পণ্য হিসেবে বাজারজাত করার দুরভিসন্ধি নিয়ে পণ্যগুলোর গায়ে পণ্যের উপাদান এবং অন্যান্য তথ্যগুলো বাংলায় না লিখে ইংরেজিতে লেখা ছিল। এছাড়া বাংলাদেশে উৎপাদিত সকল পণ্য মোড়কজাত করার আগে বিএসটিআইয়ের অনুমোদন প্রয়োজন। সে অনুমোদনও তাদের ছিল না। এসব অবৈধ পণ্য মজুদ করার দায়ে গোডাউনের ম্যানেজার জমিল উদ্দীনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।