ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এইট মার্ডারের বার্ষিকীতে নগর স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এইট মার্ডারের বার্ষিকীতে নগর স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা ...

চট্টগ্রাম: চট্টগ্রামে আলোচিত এইট মার্ডারের ২৩তম বার্ষিকী বুধবার (১২ জুলাই)। ২০০০ সালের এইদিনে নগরের  বহদ্দারহাট সংঘটিতে এ হত্যাকণ্ডের ২৩তম বার্ষিকীকে শহীদদের স্মরণে বিভিন্ন কর্মসূচি পালন করেছে নগর স্বেচ্ছাসেবক লীগ।

বুধবার নগরের বায়েজিদ বোস্তামী এবং শেরশাহ কবরস্থানে শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরবর্তীতে বাদ আসর শেরশাহ বায়তুল মোকাররম জামে মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি হেলাল উদ্দীন, সহ সভাপতি সুজিত দাশ, দেলোয়ার হোসেন ফরহাদ, মনোয়ার জাহান মনি, আজিজ মিছির, আব্দুর রশিদ লোকমান, মিনহাজুল আবেদিন সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দীন, আব্দুল্লাহ আল মামুন, সরফরাজ নেয়াজ চৌধুরী রবিন, সাংগঠনিক সম্পাদক মাসুদ খান ও মোহাম্মদ সালাহউদ্দীন।

প্রসঙ্গত, ২০০০ সালের ১২ জুলাই নগরের শেরশাহ পলিটেকনিক এলাকা থেকে মাইক্রোবাসে করে ছাত্রলীগের নেতা-কর্মীরা জেলা ছাত্রলীগের সম্মেলনে অংশ নিতে বাকলিয়াস্থ সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউটে যাচ্ছিলেন। গাড়িটি বহদ্দারহাট পুকুরপাড় এলাকায় আসলে আরেকটি মাইক্রোবাস তাদের সামনে এসে গতিরোধ করে। গতিরোধ করার মুহূর্তের মধ্যে ব্রাশফায়ার শুরু করা হয়। গাড়ির ভেতরে লুটিয়ে পড়েন ছাত্রলীগের ছয় নেতা, তাদের মাইক্রোবাসের চালক ও একজন অটোরিকশার চালক। এই ঘটনায় নিহতরা হলেন সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট ছাত্র সংসদের তৎকালীন ভিপি হাসিবুর রহমান হেলাল, এজিএস রফিকুল ইসলাম সোহাগ, ইনস্টিটিউটের ছাত্র জাহাঙ্গীর হোসেন, বায়েজিদ বোস্তামী ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, শেরশাহ কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক আবুল কাশেম, জাহিদ হোসেন এরশাদ, মাইক্রোবাস চালক মনু মিয়া এবং অটোরিকশা চালক কাশেম।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।