ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দিনে ওরা পরিবহন শ্রমিক, রাতে ছিনতাইকারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
দিনে ওরা পরিবহন শ্রমিক, রাতে ছিনতাইকারী ...

চট্টগ্রাম: দিনে পরিবহন শ্রমিক হিসেবে কাজ করে। কিন্তু রাত হলেই নগরে ছিনতাইয়ে জড়িত এমন একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ।

 

মঙ্গলবার (১১ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে রাতে নগরের চান্দগাঁও থানার আরাকান রোড আলাউদ্দিন ওয়ার্কশপের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতারা হলেন, মো. আজিম, সাইফুল ইসলাম, মো. মুন্না, সাজ্জাদ হোসেন ও মো. নিশাদ।

 

থানা সূত্রে জানা গেছে, গত রোববার পারভেজ খান নামের মুন্সীগঞ্জের এক গাছ ব্যবসায়ী চট্টগ্রাম বন্দরে গাছ ক্রয় করা জন্য আসেন। ওইদিন ভোরে তিনি নগরের জিইসি মোড়ে ঢাকা থেকে আসা বাস থেকে নেমে বন্দরে যাওয়ার জন্য একটি বাসে উঠেন। এটি নগরের লালখান বাজার মোড় পর্যন্ত এসে ডান পাশ দিয়ে ইউটার্ন করে আখতারুজ্জামান উড়ালসড়কে উঠে যায়। বাস চালকের সহকারী বাসের দরজা বন্ধ করে দেন। ওই সময় বাসটির ভেতরে যাত্রীবেশে থাকা অন্য পরিবহন শ্রমিকেরা তাকে মারধর করে। পরে তার সঙ্গে থাকা মুঠোফোন, নগদ ২০ হাজার টাকা, ঘড়ি ও কাপড়ের ব্যাগ কেড়ে নিয়ে তাকে উড়ালসড়কে নামিয়ে বাসটি চলে যায়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, দিনে পোশাক শ্রমিকদের আনা নেওয়া করে আর রাতে যাত্রীবেশে ছিনতাই করে তাঁরা। সবাই পরিবহন শ্রমিক হওয়ায় সহজে কেউ তাদের সন্দেহ করে। একটি ছিনতাইয়ের ঘটনা তদন্ত করতে গিয়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা দেখে পুলিশ চক্রটির সন্ধান পায়। পরে ৭৭টি সিসি ক্যামেরা দেখে চক্রটির পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত বাসটিও জব্দ করা হয়েছে। গ্রেফতার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।