ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ডেঙ্গু ভয়াবহ রূপ নিচ্ছে: চেম্বার সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
ডেঙ্গু ভয়াবহ রূপ নিচ্ছে: চেম্বার সভাপতি মাহবুবুল আলম

চট্টগ্রাম: ডেঙ্গু ভয়াবহ রূপ নিচ্ছে উল্লেখ করে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীদের আলাদা ওয়ার্ডে রেখে চিকিৎসাসেবা নিশ্চিতের আহ্বান জানিয়েছেন।  

বৃহস্পতিবার (১৩ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি আহ্বান জানান।

চেম্বার সভাপতি বলেন, প্রতিদিন আশঙ্কাজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বাংলাদেশে ডেঙ্গুতে মৃত্যুর হার সবচেয়ে বেশি।

এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ১৩ জন। হাসপাতালগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ বাড়ির ছাদ, আঙিনা, নির্মাণাধীন ভবনের নিচতলা ও ছাদ, ডাবের খোসা, ফুলের টব ইত্যাদিতে যাতে পানি জমে না থাকে সেদিকে বিশেষ নজর রাখতে হবে।  

চট্টগ্রাম সিটি করপোরেশনকে মশক নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরির অনুরোধ জানান চেম্বার সভাপতি। পর্যাপ্ত পরিমাণ মশার ওষুধ সরবরাহ করে প্রতিটি ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন মাহবুবুল আলম।  

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে শিশুদের মধ্যে ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশঙ্কা জানিয়ে তিনি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এডিশ মশা জন্মাতে পারে এরকম স্থানে ছাদে কিংবা টবে ও অন্যান্য স্থানে যাতে পানি জমে মশার বিস্তার না হতে পারে সেজন্য স্কুলের আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।