ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুই সপ্তাহে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত ৭০০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
দুই সপ্তাহে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত ৭০০ ...

চট্টগ্রাম: জেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছেই। চলতি জুলাই মাসের প্রথম দুই সপ্তাহে ৭০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

এ মাসে মারা গেছেন চার জন। এর আগে জুনে আক্রান্ত হয়েছিলেন ২৮২ এবং মৃত্যু হয় ৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ৫২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তবে এ সময়ে কারও মৃত্যু হয়নি। এতে করে জেলায় এ বছরের শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৬৫ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৩ জনে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, গত চব্বিশ ঘণ্টায় নতুন করে আরও ৫২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সরকারি হাসপাতালে ৩৮ এবং বেসরকারি হাসপাতালে ১৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৭৩ জন। এরমধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬২ জন, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ১৯ জন এবং জেলার অন্যান্য হাসপাতালগুলোতে ১৯২ জন ভর্তি রয়েছেন। চট্টগ্রামে চলতি বছর ডেঙ্গুতে সর্বমোট ১ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ১৩ জন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।