ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হালদার জীববৈচিত্র্য রক্ষায় শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
হালদার জীববৈচিত্র্য রক্ষায় শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে ...

চট্টগ্রাম: রাউজান পশ্চিম বিনাজুরী উচ্চ বিদ্যালয়ে দেশের একমাত্র মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদী নিয়ে সচেতনতা বিষয়ক 'স্কুল ক্যাম্পেইন' অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন বিদ্যালয় অডিটোরিয়ামে এ আয়োজন করে।

এ উপলক্ষে নদী নিয়ে রচনা প্রতিযোগিতা, বিতর্ক, কুইজ, চিত্রংকন ও দেয়াল পত্রিকা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।  

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ও হালদা বিশেষজ্ঞ প্রফেসর ড. মনজুরুল কিবরিয়া, বিশেষ অতিথি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোহাম্মদ আলী ও সাবেক ইউপি চেয়ারম্যান সুকুমার বড়ুয়া।

আইডিএফের উপ নির্বাহী পরিচালক মুহাম্মদ নিজাম উদ্দীনের সভাপতিত্বে ও প্রোগ্রাম ম্যানেজার মাহমুদুল হাসানের সঞ্চালনায় বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিটন বড়ুয়া, আইডিএফের প্রকল্প পরিচালক শাহ আলম, প্রকল্প ব্যবস্থাপক আবদুল্লাহ আল নুর।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম, সাবেক সভাপতি তৈয়ব চৌধুরী, সাংবাদিক আনিসুর রহমান।

এ সময় বক্তারা বলেন. দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদী শুধু এদেশের সম্পদ নয়, এটি পুরো বিশ্বের সম্পদ। আগামীতে হালদাকে বাঁচাতে এবং তার জীববৈচিত্র্য রক্ষায় শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে। এজন্য শিক্ষাথীদের হালদা নদীর গুরুত্ব সম্পকে জানতে হবে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।