ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১ কোটি ৬৩ লাখ টাকায় সংস্কার হচ্ছে বহদ্দারহাট মসজিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
১ কোটি ৬৩ লাখ টাকায় সংস্কার হচ্ছে বহদ্দারহাট মসজিদ ...

চট্টগ্রাম: নগরের ঐতিহ্যবাহী বহদ্দারহাট জামে মসজিদের সংস্কারকাজ উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার (১৪ জুলাই) জুমার নামাজের পর মুসল্লিদের নিয়ে চসিকের অর্থায়নে মসজিদের ১ কোটি ৬৩ লাখ টাকার এ উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

 

মেয়র বলেন, মসজিদ আল্লাহর ঘর এবং পবিত্রতম স্থান। সুন্দর পরিবেশে অজু ও নামাজ আদায় করতে পারলে আমাদের মনও সুন্দর প্রফুল্ল হয়।

আমরা মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে নিজেদের মহান সৃষ্টিকর্তার কাছে আত্মসমর্পণ করি।  

মসজিদ হলো নামাজ আদায়ের উপযুক্ত ও পবিত্র স্থান। নামাজের মাধ্যমে সমবেত মুসল্লিদের মধ্যে হৃদ্যতা বাড়ে সমাজে শান্তি ও ভ্রাতৃত্বের বন্ধন প্রতিষ্ঠিত হয়। মসজিদের অসম্পূর্ণ উয়ন্ননকাজ সম্পূর্ণ হলে এলাকার মুসল্লিরা পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায়ের পাশাপাশি ইসলামি জ্ঞান অর্জনের সুযোগ পাবে।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এম আশরাফুল আলম, মো. এসরারুল হক, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহীন উল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, নগর পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল ওমর, মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও মুসল্লিরা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।