ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৯০

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৯০

চট্টগ্রাম: সারাদেশের মতো চট্টগ্রামেও বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৯০ জন।

এছাড়া ডেঙ্গু আক্রান্ত আরও এক শিশুর মৃত্যু খবর দিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়।  

শনিবার (১৫ জুলাই) বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৯০ জনের মধ্যে নগরের সরকারি হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ৬৫ জন এবং বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ২৫ জন। এনিয়ে চলতি জুলাই মাসে ৮৩৮ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।  

এদিকে, ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মরিয়ম জান্নাত নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। ওই শিশু গত ১১ জুলাই মা ও শিশু হাসপাতালে ভর্তি হয়। ১৩ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বাংলানিউজকে বলেন, সবার আগে সচেতনতা প্রয়োজন। বিশেষ করে শিশুদের ক্ষেত্রে আরও যত্নবান হওয়া জরুরি। যেকোনো সময় ঘুমাতে গেলে অবশ্যই মশারি টাঙিয়ে ঘুমাতে হবে। আর কোনো লক্ষণ দেখা দিলে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে।  

তিনি বলেন, চট্টগ্রামে ডেঙ্গু রোগী বেড়েছে। এ রোগ মোকাবিলায় আমাদের প্রস্তুতি রয়েছে। বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া নগরের হাসপাতালগুলোতেও পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।