ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিত করতে টিম গঠন করবে সিভাসু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিত করতে টিম গঠন করবে সিভাসু ...

চট্টগ্রাম: দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিত করে সেবা দেওয়ার লক্ষ্যে খামারি ও বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি মনিটরিং টিম গঠন করবে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)। এছাড়া খামারের সমস্যাভিত্তিক কিছু গবেষণা প্রকল্পও নেওয়া হবে।

    

সিভাসুর প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে শনিবার (১৫ জুলাই) অনুষ্ঠিত ‘চট্টগ্রামে দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিতকরণ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিভাসুর উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান এ উদ্যোগের কথা বলেন।  

সিভাসুর পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) দপ্তরের তত্ত্বাবধানে আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিভাসুর ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান।

প্রধান বক্তা ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের লাইভস্টক রিসার্চ ইনস্টিটিউটের সাবেক পরিচালক ডা. মোহাম্মদ ফরহাদ হোসেন।   

স্বাগত বক্তব্য দেন পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. একেএম সাইফুদ্দিন। সভাপতিত্ব করেন পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. এসকেএম আজিজুল ইসলাম। বক্তব্য দেন মেডিসিন ও সার্জারি বিভাগের প্রফেসর ড. মো. মিজানুর রহমান, খামারি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, ইকবাল হোসেন, মালিক মো. ওমর ও মো. ওমর ফারুক।    

কর্মশালা সঞ্চালনা করেন ফিজিওলজি, বায়োকেমিস্ট্রি ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. রিদুয়ান পাশা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।