ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

উৎসবমুখর পরিবেশে চট্টগ্রামে হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
উৎসবমুখর পরিবেশে চট্টগ্রামে হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু ...

চট্টগ্রাম: চট্টগ্রামের সর্ববৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু হয়েছে।

সোমবার (১৭ জুলাই) দাতব্য সংস্থা জলিল-জাহান ফাউন্ডেশনের উদ্যোগে আসাতকানিয়া কেরানিহাটে স্থানীয় একটি রির্সোটে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

সোমবার  সকাল ৮টায় কুরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী বক্তব্যে মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেছেন, আমার মা-বাবার নামে ২০১২ সালে প্রতিষ্ঠিত জলিল-জাহান ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে আমার একটি স্বপ্ন ছিল কুরআনের পাখিদের নিয়ে একটি কুরআন প্রতিযোগিতার আয়োজন করার।

আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে আমার স্বপ্ন সত্যি হতে যাচ্ছে। তিনি আরো বলেন এই প্রতিষ্ঠানের মাধ্যমে আমি বিগত দিনে এতিম অসহায় ও গরিব মানুষদেরকে সাহায্য সহযোগিতা করে আসছি, যা আগামী দিনে অব্যাহত থাকবে।  

উদ্বোধন পর্বের পর সকাল সাড়ে আটটায় প্রতিযোগিতার বাছাই পর্ব শুরু হয়ে বাছাই পর্বটি বিকাল ৫ টা পর্যন্ত চলে। এরপর বিচারকদের উপস্থিতিতে প্রথম দিনের বাছাই পর্বের ফলাফল ঘোষণা করা হয়। প্রথম দিনে বাছাই পর্বে প্রায় দুই শতাধিক মাদ্রাসার সাত শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। বাছাই পর্ব ফলাফল ঘোষণার পর মোনাজাত পরিচালনা করেন প্রতিযোগিতার প্রধান মেহমান আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

মঙ্গলবার (১৮ জুলাই)  প্রতিযোগিতার ২য় পর্ব অনুষ্ঠিত হবে। যেখান থেকে ২৪ জন প্রতিযোগী চূড়ান্ত পর্বের জন্য মনোনীত করা হবে। চূড়ান্ত পর্বটি ঢাকায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।