ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে শেষবার মঞ্চায়িত হবে 'কিনু কাহারের থেটার'

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
চট্টগ্রামে শেষবার মঞ্চায়িত হবে 'কিনু কাহারের থেটার' ...

চট্টগ্রাম: চবি নাট্যকলা বিভাগের উদ্যোগে চট্টগ্রামে শেষবারের মতো মঞ্চায়িত হবে মনোজ মিত্রের বিখ্যাত নাটক ‘কিনু কাহারের থেটার’। আগামী ২২, ২৩ ও ২৪ জুলাই থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে (টিআইসি) নাটকটির চারটি শো হবে।

 

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ২টায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান চবি নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক অসীম দাশ ও সহকারী অধ্যাপক আরাফাতুল আলম।

তারা বলেন, ধারাবাহিক শিল্পচর্চায় নাট্যকলা বিভাগ দেশ ও দেশের বাইরে নিজেদের স্বকীয়তা বজায় রেখে শিল্পচর্চা বিস্তার লাভে সমর্থ হয়েছে।

ভবিষ্যতে সম্মিলিত প্রয়াসে এ বিভাগ ছাত্র-শিক্ষকদের কাজের পরিধি বিস্তৃত করতে দৃঢ় ভূমিকা পালন করবে। বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অক্লান্ত শ্রম সাধনায় নির্মিত হয় বিচিত্র ধারার নাট্য প্রযোজনা। নাট্যকলা বিভাগের ছাত্র-ছাত্রীরা শুধু এদেশে নয় পুরো পৃথিবীতে শিল্পকলায় তাদের সুনাম অক্ষুণ্ণ রাখবে বলে আমাদের বিশ্বাস। নাট্যকলা বিভাগের প্রযোজনায় নাটক 'কিনু কাহারের থেটার' দর্শক হৃদয় ছুঁয়ে যাবে আশাকরি।  

নাটকটিতে অভিনয় করেছেন চবি নাট্যকলা বিভাগের শিক্ষার্থীরা। সার্বিক সহযোগিতায় ছিলেন বিভাগের শিক্ষকরা। চট্টগ্রামে এটাই আমাদের শেষবারের এ নাটকের মঞ্চায়ন। এরপর শুধু ঢাকায় এ নাটক মঞ্চায়ন করতে পারি আমরা।

এর আগে চট্টগ্রামে নাটকটির তিনটি শো মঞ্চায়িত হয়। দ্বিতীয় দফায় আগামী ২২, ২৩ ও ২৪ জুলাই টিআইসিতে নাটকটির চারটি শো মঞ্চায়িত হবে। প্রথমদিন ২২ জুলাই বিকেল সাড়ে ৪টা এবং সন্ধ্যা সোয়া ৭টায় ২ শিফটে মঞ্চায়িত হবে। এ ছাড়া ২৩ ও ২৪ জুলাই সন্ধ্যা ৭টায় একটি করে শো মঞ্চায়িত হবে।

নাটকটি দেখার জন্য অনলাইনে অথবা সরাসরি টিকিট সংগ্রহ করা যাবে। বিশ্ববিদ্যালয় স্টেশন এবং চাকসু ভবনের সামনে টিকিট বুথ থাকবে। এছাড়া অনলাইনে নাট্যকলা বিভাগের ফেসবুক পেজ থেকে সংগ্রহ করা যাবে টিকিট। পাশাপাশি নাটক মঞ্চায়নের এক ঘণ্টা আগে থেকে টিআইসি কাউন্টারেও পাওয়া যাবে টিকিট।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ১৮ জুলাই, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।