ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বাছাই সম্পন্ন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বাছাই সম্পন্ন 

চট্টগ্রাম: চট্টগ্রামের সর্ববৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতা 'কুরআনের ধ্বনি' অনুষ্ঠানের চূড়ান্ত পর্বের বাছাই সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) সাতকানিয়া কেরানিহাটের স্থানীয় একটি রির্সোটে।

দাতব্য সংস্থা জলিল-জাহান ফাউন্ডেশনের উদ্যোগে ২ দিনব্যাপী এই প্রতিযোগিতা উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

এতে মোট ৭১8 প্রতিযোগী অংশগ্রহণ করে যার মধ্যে ২য় রাউন্ডের জন্য ২৩২ জন প্রতিযোগীকে নির্বাচন করা হয়।

সেখান থেকে আবারো বাছাই করে ৪২ জন প্রতিযোগী এবং চূড়ান্ত ভাবে সেরা ২৪ জনকে নির্বাচন করা হয় ঢাকায় মূল অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য।  

জলিল-জাহান ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী নিজে উপস্থিত থেকে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী প্রত্যেক প্রতিযোগীদের শুভেচ্ছা পুরস্কার, সার্টিফিকেট প্রদান করেন।  

চূড়ান্তভাবে র্নিবাচিত ২৪ প্রতিযোগিদের ২টি ভাগে নির্বাচন করা হয়েছে। ১২ জন ৩০ পারা কুরআনে হাফেজ এবং ১২ জন ১৫ পারা কুরআনে হাফেজ।  

আগামী ২৭ জুলাই চূড়ান্তভাবে র্নিবাচিত ২৪ প্রতিযোগী ঢাকায় যাবেন প্রতিযোগিতার টিভি অনুষ্ঠান রের্কডিং করার জন্য। সেখানে তারা আন্তর্জাতিক মানের বিচারকদের সামনে তেলওয়াত করবেন। ১০ পর্বের অনুষ্ঠানটি এটিএন বাংলায় ৬ আগস্ট থেকে প্রতিদিন রাত ৮টায় প্রচার করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।