ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফরচুন ইন্টার স্কুল ফুটসাল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সিজিএস গ্রামার স্কুল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
ফরচুন ইন্টার স্কুল ফুটসাল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সিজিএস গ্রামার স্কুল ...

চট্টগ্রাম: ফরচুন ইন্টার স্কুল ফুটসাল টুর্নামেন্ট-ইংলিশ মিডিয়াম এডিশনে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম গ্রামার স্কুল (সিজিএস)।  

বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলকে ট্রাইব্রেকারে ২-১ গোলে হারিয়ে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 

টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী বলেন, ‘খেলাধুলার মাধ্যমে মন ও শরীর সতেজ হয়৷ শরীরকে সুস্থ রাখতে খেলাধুলার বিকল্প নেই৷ এই ধরনের টুর্নামেন্ট খেলাধুলার বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে’।

চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ বলেন, ‘তরুণ প্রজন্মকে সকল নেতিবাচক কর্মকাণ্ড থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই।

নিয়মিত খেলাধুলা মানসিক বিকাশে সহায়তা করে। এই ধরনের আয়োজন খেলাধুলার উন্নতিতে সহায়ক হবে’।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, ‘আমরা দিন দিন যান্ত্রিক হয়ে যাচ্ছি। এই যান্ত্রিক জীবন থেকে একটু নিস্তার পেতে খেলাধুলা ও শরীরচর্চার বিকল্প নেই। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উচিত, শিক্ষার্থীদের নিয়মিত খেলাধুলার সুযোগ দেওয়া’।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আজহার মাহমুদ বলেন, ‘সুস্থ থাকতে সকল বয়সের মানুষের খেলাধুলা ও শরীরচর্চা করা উচিত। দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শিক্ষা প্রতিষ্ঠানের সকল স্তরে নিয়মিত টুর্নামেন্ট আয়োজন করা উচিত’।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে সিইউজে’র সাবেক সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, বারকোড গ্রুপের চেয়ারম্যান মনজুরুল হক, সিইউজে’র নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, ফরচুন স্পোর্টস এরিনার উদ্যোক্তা চান মিয়া সওদাগর পরিবারের উত্তরসূরী মো.আবদুর রহমান, মো. জিয়াউর রহমান, মো. আফফান মানিক, মো. সাজ্জাদ আলী ও মো. শাহাদাত বিন আশরাফ সায়মন উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দিনব্যাপি অনুষ্ঠিত এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলসহ সাতটি দল অংশ নেয়। অন্য দলগুলো হলো- সাইডার ইন্টারন্যাশনাল স্কুল, উইলিয়াম ক্যারি একাডেমি, ইন্টারন্যাশনাল হোপ স্কুল বিডি, প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল-এ এবং ইউরোপীয়ান গ্রামার স্কুল। টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ছিলো ফরচুন স্পোর্টস এরিনা। বেভারেজ পার্টনার ছিলো ব্রুভানা।

টুর্নামেন্টে ম্যান অফ দ্যা ফাইনাল এবং গোল্ডেন গ্লাভস পেয়েছেন সিজিএস’র আযওয়াদ। সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান উইলিয়াম কেরি একাডেমীর তাইজুম। বেস্ট ডিফেন্ডার নির্বাচিত হন প্রেসিডেন্সি স্কুলের নকি, মোস্ট ভেলুয়েবল প্লেয়ার নির্বাচিত হন প্রেসিডেন্সি স্কুলের আনাস।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।