ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পারকি সমুদ্র সৈকত হবে দ্বিতীয় কক্সবাজার: মাহবুব আলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
পারকি সমুদ্র সৈকত হবে দ্বিতীয় কক্সবাজার: মাহবুব আলী ...

চট্টগ্রাম: বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, চট্টগ্রামকে নিয়ে বঙ্গবন্ধুর যে চিন্তাভাবনা ছিলো, সেটায় বাস্তবায়ন করেছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রামকে নতুন রূপে সাজিয়েছেন তিনি।

রোববার (২৩ জুলাই) দুপুরে চট্টগ্রামের পারকিতে পর্যটন সুবিধাদি প্রবর্তন শীর্ষক প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন মন্ত্রী। প্রতিমন্ত্রী পারকি সমুদ্র সৈকত এলাকা পরিদর্শন করেন এবং সৈকতের চর রক্ষায় সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

তিনি বলেন, দেশের সবচেয়ে মেগা প্রকল্পগুলো চট্টগ্রামে হয়েছে। এখনও চলছে বিপুল কর্মযজ্ঞ। বাংলাদেশের ইতিহাসে ভিন্নমাত্রা যোগ করেছে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল। এ টানেলের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় এসেছে ব্যাপক পরিবর্তন। এরই মাধ্যমে দেশের পর্যটন খাত বিশ্বমানের পর্যটন স্পটে পরিণত হচ্ছে। বিদেশি পর্যটকরা বাংলাদেশে আসলে মুগ্ধ হয়ে যাবে।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, কক্সবাজার পর্যন্ত নতুন রেলপথ স্থাপনসহ নানা মেগা প্রকল্প চট্টগ্রামে বাস্তবায়ন হচ্ছে। কক্সবাজারের পর পারকি সমুদ্র সৈকতকে দ্বিতীয় কক্সবাজারে পরিণত হবে।

তিনি আরও বলেন, সৈকতের রক্ষায় নতুন করে বনায়ন করা হবে করা। পর্যটন কমপ্লেক্সের নির্মিত ভবনগুলোর কাজ শেষ হবে খুবই শীঘ্রই। পর্যটকের নিরাপত্তায় থাকবে ট্যুরিস্ট পুলিশ, সৈকতে রাতে আলোর ব্যবস্থাসহ আধুনিক হোটেল-মোটেল নির্মিত হয়ে পারকিতে হবে আধুনিক পর্যটন কমপ্লেক্স।

এ সময় পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. রাহাত আনোয়ার, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, উপ সচিব ড. সাইফুর রহমান, যুগ্ম সচিব মোহাম্মদ মাহামুদ কবীর, চট্টগ্রাম রেঞ্জের পুলিশ সুপার আপেল মাহমুদ, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো ইশতিয়াক ইমন, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মুমিন, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।