ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মশার উপদ্রব বাড়লেও চসিকের কার্যকরী উদ্যোগ নেই: ডা. শাহাদাত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
মশার উপদ্রব বাড়লেও চসিকের কার্যকরী উদ্যোগ নেই: ডা. শাহাদাত  ....

চট্টগ্রাম: মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এডিস মশা থেকেই প্রাণঘাতী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ইতিমধ্যে অনেকেই মৃত্যুবরণ করেছে। আক্রান্ত হচ্ছে অসংখ্য।

এর প্রধান কারণ হচ্ছে নগরের নালা-নর্দমা, খাল এবং আবদ্ধ জলাশয়। নগরে মশার উপদ্রব  এত বেশি বেড়ে গেছে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে।
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কার্যকরী কোনো উদ্যোগ না থাকার কারণে জনগণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।  

সোমবার (২৪ জুলাই) বিকেলে নগরের দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বণিক পাড়ায় পাহাড়তলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেঙ্গু এখন মহামারীতে পরিণত হয়েছে জানিয়ে আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বর্ষার পানিতে নালা-নর্দমা, ডাবের খোসায় ও জলাশয়ে জমে থাকা পানিতে এডিস মশা লার্ভা ছড়ায়। এডিস মশার লার্ভা ধ্বংস করতে ০.৫% ক্লোরিন সলিউশন স্প্রে করতে হবে। বিএনপি জনগণের দল। জনগণের পাশে আছে। কিন্তু যারা ১৫ বছর ধরে ক্ষমতায় আছে তারা জনগণের পাশে নেই।  

পাহাড়তলী থানা বিএনপির সভাপতি হাজী বাবুল হকের সভাপতিত্বে ও নগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক এরশাদ হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব‌্য দেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, মহানগর যুবদলের সহ সভাপতি দিদারুল ফেরদৌস ও নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।