ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি-জামায়াত ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দ্বারস্থ হয়েছে: আমিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
বিএনপি-জামায়াত ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দ্বারস্থ হয়েছে: আমিন ...

চট্টগ্রাম: আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, বাংলাদেশের নির্বাচন, গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে বিদেশি মুরব্বীদের কোনো প্রেসক্রিপশনের প্রয়োজন নেই। বিএনপি ও তাদের কথিত মিত্ররা যারা প্রকৃতপক্ষেই ৭১ এর পরাজিত শক্তির প্রতিনিধিত্ব করে।

তারা মিথ্যাচার এবং লক্ষকোটি ডলার বিনিয়োগ করে বিদেশে লবিস্ট নিয়োগ করায় বাংলাদেশের উপর এখন আগ্রাসী শকুনের কুদৃষ্টি পড়েছে।  

রোববার (২৪ জুলাই) সকালে চট্টগ্রাম-১০ আসনের আওতাধীন মহানগর আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড, থানা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি-জামায়াতের উদ্দেশ্যে তিনি বলেন, এরা নিজের নাক কেটে দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে চায়। তারা জানে ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে পরাজিত করা যাবে না। কারণ আওয়ামী লীগ সব সময় মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে। তাই তারা ক্ষমতায় যাওয়ার জন্য দেশের ভাবমূর্তি নষ্ট করে বিদেশি প্রভুদের দ্বারস্থ হয়েছে। এই অপশক্তিকে আগামীতে যেকোনো মূল্যে রুখতে হবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, নির্বাচন একটি গণতান্ত্রিক দেশের ক্ষমতা পরিবর্তনের একমাত্র অবলম্বন। গণতন্ত্রের ভিত্তিকে অতীতে যারা দুর্বল করেছে এবং স্বৈরশাসন প্রতিষ্ঠা করেছে তারা যদি নির্বাচন ও গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলে তাহলে ভাবতে হচ্ছে যে দেশে আরেকটি ১/১১ এর মত অনির্বাচিত সরকার গঠনের অশনি সংকেত। চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন এই অশনি সংকেত রুখে দেওয়ার একটি ড্রেস রিহ্যার্সেল।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে তারা আছেন বা নেই  সেটা বড় কথা নয়। নির্বাচন হচ্ছে, সংবিধান অনুযায়ী নির্বাচন হবেই। এটাই বাস্তবতা। এই নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণ করবেন ভোটাররা। নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। যদি এভাবে দেখি তাহলে এটা আমাদের দুর্বলতা। তাই নেতাকর্মীদের দায়িত্ব হল ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিতির হার বৃদ্ধি করা এবং বিগত ১৪ বছর বর্তমান সরকার ও আওয়ামী লীগের সাফল্য, অর্জন ও প্রাপ্তির তালিকাগুলো ভোটারদের কাছে উপস্থাপন করা।  

চট্টগ্রাম-১০ আসনের নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চু বলেন, অতীতে আন্দোলনে আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হয়নি। ওয়ার্ড ও থানা পর্যায়ে পরীক্ষিত নেতাকর্মীদের নিয়ে দলকে সংগঠিত করে জনগণের ঘরে ঘরে গিয়ে বর্তমান সরকারের সাফল্য ও সফলতার বার্তাগুলো পৌঁছে দিতে পারলে কোনো নির্বাচনে আওয়ামী লীগের নিশ্চিত বিজয় কেউ ঠেকাতে পারবে না।

মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগ সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা শফর আলী, শেখ মোহাম্মদ ইসহাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, কৃষি সম্পাদক আহমেদুর রহমান সিদ্দিকী ও নির্বাহী সদস্য সৈয়দ আমিনুল হক প্রমুখ 

বাংলাদেশ সময়:২২৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।