ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীতে ১৪ সামাজিক সংগঠন পেল ১৮ হাজার চারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
হাটহাজারীতে ১৪ সামাজিক সংগঠন পেল ১৮ হাজার চারা ...

চট্টগ্রাম: জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামজুড়ে ২০২৩ সালে ২৩ লাখ গাছ লাগানোর উদ্যোগ নিয়েছেন।  এরই অংশ হিসেবে হাটহাজারীতে লাগানো হবে দেড় লাখের অধিক গাছ।

ইতোমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে আম, মালটা, পেয়ারাসহ বিভিন্ন ফলজ গাছের চারা বিতরণ করা করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

বুধবার (২৬ জুলাই) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে হাটহাজারীর ১৪টি সামাজিক সংগঠনকে ১৮ হাজার গাছের চারা বিতরণ করা হয়।

এর আগে মঙ্গলবার প্রান্তিক কৃষক ও তাদের প্রতিনিধির মাঝে ৫ হাজারেও বেশি চারা বিতরণ করা হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলমের সভাপতিত্বে এ আয়োজনে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ প্রমুখ। বিতরণ করা গাছের মধ্যে রয়েছে উন্নতমানের কলম করা আম, মালটা, পেয়ারা ও কাঠালের জাত।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় পুরো চট্টগ্রামজুড়ে যে বৃক্ষরোপণ কর্মসূচি চলছে, এরই ধারাবাহিকতায় হাটহাজারীতেও আমরা দেড় লাখেরও বেশি গাছ লাগানোর প্রস্তুতি নিয়েছি। ইতোমধ্যে প্রায় ২৫ হাজারেরও বেশি চারা বিতরণ করেছি। আজ (বুধবার) বিভিন্ন সামাজিক সংগঠনকে ১৮ হাজার চারা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষজনের মধ্যে গাছের চারা বিতরণ করা হবে। পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের এ মহতী উদ্যোগে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।