ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কিশোরীকে ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
কিশোরীকে ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: জোরারগঞ্জ থানায় ১৪ বছরের কিশোরীকে ধর্ষণের মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৩ লাখ অর্থদন্ড অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (২৬ জুলাই) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এই রায় দেন।

 

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, একই থানার ছত্তরুয়া এলাকার হেদায়েত হোসেনের ছেলে কামরুল হোসেন (২০) ও একই এলাকার মো. সেলিমের ছেলে মো. রাসেল (১৯)।

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতে বেঞ্চ সহকারী কফিল উদ্দিন।

 

মামলার নথি থেকে জানা যায়, জোরারগঞ্জ থানার ছত্তরুয়া এলাকায় ২০১৩ সালের ১৭ অক্টোবর ১৪ বছর বয়সী এক কিশোরী ঘর থেকে প্রকৃতির ডাকে বের হয়। পরে তাকে জোর করে পাশ্ববর্তী জঙ্গলে নিয়ে ধর্ষণ করেন দুই প্রতিবেশী। এই ঘটনায় কিশোরীর ভাই মো. নেজাম উদ্দীন বাদী হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ২১ ডিসেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। সাত জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন।  

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট খন্দকার আরিফুল আলম বাংলানিউজকে বলেন, সাক্ষী ও প্রমাণের ভিত্তিতে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত কামরুল হোসেন ও রাসেল নামে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, তিন লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৩ বছর করে কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় আদালতে  কামরুল হোসেন উপস্থিত ছিলেন। রাসেল জামিনে গিয়ে পলাতক রয়েছেন। কামরুলকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। রাসেলের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।